রাজশাহী মহানগীর শাহ মখদুম থানার নওদাপাড়া আমচত্বর মোড় থেকে এক বৃদ্ধকে উদ্ধার করে তাঁর পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে আরএমপির শাহ মখদুম থানা-পুলিশ।

উদ্ধার হওয়া বৃদ্ধের নাম মো. বাদল (৬২)। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার মোড় এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে।

জানা যায়, ১৪ জুন রাত ৯টায় শাহ মখদুম থানা-পুলিশের এসআই মো. জাকির হোসাইন ও তাঁর টিম থানা এলাকায় টহল ডিউটি করছিল। এ সময় তারা দেখতে পায়, শাহ মখদুম থানার নওদাপাড়া আমচত্বর মোড়ে এক বৃদ্ধ উদ্দেশ্যহীনভাবে ঘোরাফেরা করছেন। তখন তারা ওই বৃদ্ধের পরিচয় জানতে চায়। তিনি ওই সময় নাম-ঠিকানা বলতে না পারলে তাঁকে থানায় নিয়ে আসেন।
শাহ মখদুম থানার অফিসার ইনচার্জ মো. ইসমাইল হোসেন ওই বৃদ্ধার সঙ্গে কথা বলে জানতে পারেন, তাঁর বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার মোড়ে। এরপর অফিসার ইনচার্জ শিবগঞ্জ থানা-পুলিশের সঙ্গে কথা বলে বৃদ্ধের পরিবারের সঙ্গে যোগাযোগ করেন।

সংবাদ পেয়ে পরিবারের সদস্যরা গতকাল দিবাগত রাত সোয়া ১টায় শাহ মখদুম থানায় আসেন। এরপর বৃদ্ধকে তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া হয়। বৃদ্ধ বাদলকে ফিরে পেয়ে পরিবারের সদস্যরা আনন্দিত। পুলিশের পেশাদারত্বের জন্য তাঁরা শাহ মখদুম থানা-পুলিশকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বৃদ্ধ বাদলকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি শাহ মখদুম থানার বড়বনগ্রাম বাগানপাড়ায় তাঁর ভাতিজার বাড়িতে যাওয়ার জন্য নওদাপাড়া আমচত্বরে এসে পথ হারিয়ে ফেলেন। তাঁর কাছে যোগাযোগের জন্য কারও মোবাইল নম্বর না থাকায় তিনি উদ্দেশ্যহীনভাবে সেখানে ঘোরাফেরা করছিলেন।