সবুজ করি কুড়িগ্রাম,এই প্রতিপাদ্যে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করেছে জেলা পুলিশ।

সোমবার (২৭ মে) সকালে কুড়িগ্রাম শিশু নিকেতন স্কুল প্রাঙ্গনে শতাধিক কোমলমতি শিক্ষার্থীর মাঝে কুড়িগ্রাম জেলা পুলিশের পক্ষ থেকে একটি করে কমলাগাছের চারা বিতরণ করা হয়। এ সময় পুলিশ সুপার (এসপি) আল আসাদ মো. মাহফুজুল ইসলাম ও স্কুলের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

জেলা পুলিশ জানায়, জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবিলায় গত বছর থেকে জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সড়কের দুপাশে ফলদ ও বনজ বৃক্ষের চারা লাগানো হয়। এরই
ধারাবাহিকতায় শহর ও শহরতলির বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এ কর্মসুচি পালন করা হচ্ছে।

শিশু নিকেতন স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্র শিহাব বলে, অনেক সুন্দর একটা কমলাগাছের চারা পেলাম। বাসায় গিয়ে লাগাব। গাছটাকে অনেক যত্ন করে বড় করব।

কাকন চৌধুরী নামের এক অভিভাবক বলেন, আজ শিশু নিকেতন স্কুলে ছাত্র-ছাত্রীরা কমলাগাছের চারা পেল। এসব চারা পেয়ে তারা অনেক আনন্দিত। এ গাছ আমাদের অনুপ্রেরণা জোগাবে। দেশ ও জাতির কল্যাণে ভুমিকা রাখবে।

শিশু নিকেতন স্কুলের প্রধান শিক্ষিকা প্রতিমা চৌধুরী বলেন, আমার স্কুলের শিক্ষার্থীদের মাঝে কমলাগাছের চারা বিতরণ করল জেলা পুলিশ।

এসব গাছের চারা পেয়ে দারুণ আনন্দিত আমরা।

আজ যে জলবায়ুর বিরূপ প্রভাবের কারণে পরিবেশের ক্ষতি হচ্ছে। তাই আমরা যদি বেশি বেশি করে গাছ লাগানো হয়, তো পরিবেশের ভারসাম্য ফিরিয়ে আসবে।

সদর থানা-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান বলেন, জেলায় যেন গাছপালা বেশি হয়ে সবুজের সমারোহ হয়। তাই জেলা পুলিশ বৃক্ষ রোপণ করে আসছে। এরই ধারাবাহিকতায় শিশু নিকেতন স্কুলে কমলাগাছের চারা বিতরণ করা হলো। জলবায়ুর বিরূপ প্রভাবে বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত থাকবে জেলা পুলিশের। সূত্র: উলিপুর ডটকম