মাননীয় প্রধান বিচারপতি ওবায়দুল হাসান গতকাল বুধবার (২২ মে) কুড়িগ্রাম সফর করেছেন। তিনি দিনব্যাপী নানা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এ সময় কুড়িগ্রাম জেলা পুলিশের সদস্যরা তাঁর সুরক্ষা ও প্রটোকল নিশ্চিত করেন।

মাননীয় প্রধান বিচারপতি কুড়িগ্রামের দাশিয়ারছড়া পরিদর্শন করেন, যা আগে একটি ছিটমহল ছিল।

এরপর কুড়িগ্রাম সার্কিট হাউসে গেলে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

তিনি বিচার বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়, কুড়িগ্রামে ন্যায়কুঞ্জের উদ্বোধন, উত্তরবঙ্গ জাদুঘর পরিদর্শন, জেলা বার অ্যাসোসিয়েশনের সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন।

প্রধান বিচারপতি বিজ্ঞ পিপি আব্রাহাম লিংকনের নাগরিক সংবর্ধনায় প্রধান অতিথি ছিলেন।
অনুষ্ঠানে হাইকোর্ট বিভাগের বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান, লালমনিরহাট-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. মতিয়ার রহমান, কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য বিপ্লব হাসান পলাশসহ উপস্থিত ছিলেন কুড়িগ্রামের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. আলমগীর কবীর, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।
আরও উপস্থিত ছিলেন কুড়িগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক এস, এম নূরুল ইসলাম, বিজ্ঞ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর কবির শিপন, জেলা আইনজীবী সমিতির সভাপতি জনাব অ্যাডভোকেট মো. খুরশীদ আলমসহ বারের বিজ্ঞ আইনজীবীবৃন্দ এবং কুড়িগ্রাম আইন অঙ্গনের বিভিন্ন পর্যায়ের সুধীবৃন্দ এবং জেলার বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

প্রধান বিচারপতির সফরসঙ্গী ছিলেন তাঁর সহধর্মিণী। এ ছাড়া ছিলেন আপিল বিভাগের রেজিস্ট্রার মো. সাইফুর রহমান ও হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার (বিচার) এস, কে, এম তোফায়েল হাসান।