জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন পেয়ে তরুণীকে আটকে রেখে ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে সিলেট নগরীর কোতয়ালী থানার পুলিশ। ওই তরুণীর বান্ধবী জাতীয় জরুরী নম্বরে ফোন করেছিলেন।

জাতীয় জরুরি সেবার ফোকাল পারসন পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

ঘটনার বিবরণে জানা যায়, গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে চারটায় এক জন নারী ৯৯৯ নম্বরে ফোন করে জানান, তাঁর বান্ধবী বিপদে পড়েছে। তাঁর বান্ধবীকে সিলেট নগরীর কোতয়ালী থানাধীন হাসান মার্কেট এলাকার মহানগর আবাসিক হোটেলের একটি রুমে আটকে রেখে ধর্ষণ করা হচ্ছে। ৯৯৯ থেকে তাৎক্ষণিকভাবে বিষয়টি কোতয়ালী থানায় জানিয়ে দ্রুত তাঁকে উদ্ধারের ব্যবস্থা নিতে নির্দেশনা দেয়। সংবাদ পেয়ে কোতয়ালী থানা পুলিশের একটি দল অবিলম্বে ঘটনাস্থলে যায়।

পরে কোতোয়ালী থানার উপপরিদর্শক (এসআই) শিদুল দাশ ৯৯৯ কে জানান, তিনি ঘটনাস্থল আবাসিক হোটেলটির একটি রুম থেকে ভুক্তভোগী তরুণীকে (২২) উদ্ধার করেন এবং ধর্ষণের অভিযোগে জাহাঙ্গীর আহমেদকে (৩৬) গ্রেপ্তার করে থানায় নেওয়া হয়। প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, ভুক্তভোগী এবং অভিযুক্ত উভয়েই একই গ্রামের অধিবাসী এবং তাদের মধ্যে কয়েকবছর ধরে প্রেমের সম্পর্ক ছিল। সম্প্রতি অভিযুক্তের অন্যত্র বিয়ে ঠিক হলে তাদের মধ্যে বিরোধ দেখা দেয়।

এ ব্যাপারে থানায় একটি মামলা করা হয়েছে।