জাতীয় জরুরি সেবার লোগো

রাজশাহী মহানগরীতে বিদেশি পিস্তল, শটগান, গুলিসহ দুজনকে গ্রেপ্তার করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) বোয়ালিয়া মডেল থানা-পুলিশ। জাতীয় জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯-এ ফোন পেয়ে ৬ আগস্ট (শনিবার) দিবাগত রাতে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে। খবর আরএমপি নিউজের।

গ্রেপ্তার আসামিদের নাম ওয়াহিদ মুরাদ জামিল ওরফে লিংকন (৫৬) ও মো. সজল আলী (২৪)। তাঁদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি শটগান, পিস্তলের তিনটি ম্যাগাজিন, ৩২টি গুলি ও ৬টি গুলির খোসা, শটগানের ৯০টি গুলি ও ১২টি গুলির খোসা জব্দ করা হয়েছে। একটি ব্যক্তিগত গাড়িও জব্দ করা হয়েছে তাঁদের কাছ থেকে।

আরএমপি জানায়, ৬ আগস্ট (শনিবার) দিবাগত রাতে বোয়ালিয়া থানা-পুলিশের একটি দল টহল দিচ্ছিল। রাত সোয়া ১টার দিকে জাতীয় জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯-এ কল করে একজন গোলাগুলির খবর জানান। এই খবরে পুলিশের টহল দলটি বোয়ালিয়া থানার রানীবাজারে যায়। সেখান থেকে পুলিশ আসামিদের চালানো গুলির খোসা জব্দ করে। স্থানীয়রা জানান, দুজন লোক গুলি করে ব্যক্তিগত গাড়ি নিয়ে পালিয়ে গেছে।

রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে বিদেশি পিস্তল, শটগান, গুলিসহ গ্রেপ্তার দুজন। ছবি: বাংলাদেশ পুলিশ

এরপর রাত পৌনে ৩টার দিকে হোসনীগঞ্জ জাদুঘরের সামনের তল্লাশিচৌকিতে পুলিশ একটি কালো রঙের ব্যক্তিগত গাড়ি দেখে থামার সংকেত দেয়। এ সময় আসামিরা ব্যক্তিগত গাড়ির ভেতর থেকে তল্লাশিচৌকি লক্ষ্য করে ১ দফা গুলি চালিয়ে দ্রুত পালিয়ে যায়। পরে আরএমপির সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় কালো রঙের ব্যক্তিগত গাড়িটির অবস্থান শনাক্ত করা হয়।

এরপর পুলিশের একটি দল রাজশাহী উপশহর এলাকায় কর্ডন ও তল্লাশি শুরু করে। রাত সাড়ে ৩টায় উপশহরের ৩ নম্বর সেক্টরের ৪ নম্বর রোডের ১৭৭ নম্বর বাসার নিচতলায় কালো রঙের গাড়িটি পার্ক করা অবস্থায় দেখতে পায়। সেখানকার নিরাপত্তারক্ষী জানান, কিছুক্ষণ আগেই ব্যক্তিগত গাড়ির মালিক ও তাঁর সহযোগী গাড়িটি পার্ক করেছেন।

পরে বোয়ালিয়া মডেল থানা-পুলিশের দলটি ওই বাড়ির চতুর্থ তলায় গিয়ে আসামি ওয়াহিদ মুরাদ জামিল ওরফে লিংকন ও মো. সজল আলীকে গ্রেপ্তার করে। এরপর বাড়িতে তল্লাশি চালিয়ে আগ্নেয়াস্ত্র ও গুলি জব্দ করা হয়। এ ছাড়া তাঁদের ব্যবহৃত ব্যক্তিগত গাড়িটি জব্দ করা হয়। এ ঘটনায় বোয়ালিয়া মডেল থানায় দুটি মামলা হয়েছে।