রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে মোটরসাইকেলসহ গ্রেপ্তার ছিনতাইকারী। ছবি: বাংলাদেশ পুলিশ

মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনায় জাতীয় জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯-এ ফোন পেয়ে রাজশাহী মহানগরীতে অভিযান চালিয়ে এক ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) শাহ মখদুম থানা-পুলিশ। এ সময় ছিনতাই হওয়া মোটরসাইকেলটিও উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তার আসামির নাম মো. লিটন (২২)।

আরএমপি জানায়, ১০ জানুয়ারি (মঙ্গলবার) বেলা সাড়ে ৩টার দিকে রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার চন্ডিপুর এলাকার মো. মোন্তাজুল হক শোভন (২৬) তাঁর মোটরসাইকেল নিয়ে কেশরহাট যাচ্ছিলেন। নগর ভবনের সামনে পৌঁছালে তিন ছিনতাইকারী লিটন (২২), সাকিল (২৬) ও নাহিদ (২৪) শোভনের মোটরসাইকেলটি থামায়। এরপর তারা শোভনকে তাদের একজনকে সাথে নিয়ে আমচত্বর পৌঁছে দিতে অনুরোধ করে। লিটনকে সাথে নিয়ে শোভন আমচত্বরের দিকে রওয়া হয়। শাকিল নাহিদকে নিয়ে তার মোটরসাইকেলে শোভনের পেছন পেছন যেতে থাকে। বিকেল ৪টার দিকে তারা শাহ মখদুম থানার সরকার পেট্রোল পাম্পের পাশে নাহিদের বাড়ির সামনে শোভনকে থামতে বলে। এরপর ছিনতাইকারীরা তিনজন একত্রে শোভনকে মারধর করে চাঁদা দাবি করে। শোভন চাঁদা দিতে অস্বীকার করলে তার মোটরসাইকেলের চাবি ও সাড়ে তিন হাজার টাকাসহ মানিব্যাগ ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা।

এই অবস্থায় শোভন জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯-এ ফোন করেন। তাঁর ফোন পেয়ে শাহ মখদুম থানা-পুলিশ আমচত্বর বাস টার্মিনাল এলাকায় টহল ডিউটিতে থাকা থানার এসআই মো. রনি মিঞাকে জানায়। এরপর এসআই মো. রনি মিঞা ও তার টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছান। তাদের উপস্থিতি টের পেয়ে শাকিল ও নাহিদ কৌশলে পালিয়ে গেলেও লিটন শোভনের মোটরসাইকেলসহ গ্রেপ্তার হয়। পলাতক আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। গেপ্তার লিটনের বিরুদ্ধে শাহ মখদুম থানায় মামলা হয়েছে।