জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ থেকে কল পেয়ে অপহরণ ও ব্ল্যাকমেইলিংয়ের শিকার এক ছাত্রকে উদ্ধার করেছে খিলগাঁও থানাপুলিশ।

১৪ জুন বুধবার সকাল পৌনে ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় ৭১ হল থেকে ইতিহাস বিভাগের এক শিক্ষার্থী ৯৯৯ নম্বরে ফোন করে জানান, তার হলের জুনিয়র শিক্ষার্থী ইসলামিক স্টাডিজ বিভাগের এক ছাত্র বান্ধবীর সাথে দেখা করতে গতকাল রাতে মালিবাগ গিয়েছিলেন। ভোররাতের দিকে তারা জানতে পারেন, ওই শিক্ষার্থীকে আটকে রাখা হয়েছে। তার ফোন নম্বর বন্ধ পাওয়া যাচ্ছে কিন্তু তার মেসেঞ্জার থেকে পরিচিত জনদের কাছে থেকে টাকা চাওয়া হচ্ছিল। মেসেঞ্জারের মাধ্যমে আটক শিক্ষার্থী জানাচ্ছিলেন তাকে খুব মারধর করা হয়েছে এবং উলঙ্গ করে ছবি তোলা হয়েছে। এখন এক লক্ষ টাকা না পেলে তাকে ছাড়া হবে না। এ অবস্থায় কলার দ্রুত পুলিশি সহায়তার অনুরোধ জানিয়ে ৯৯৯ নম্বরে ফোন করেন।

৯৯৯ কলটেকার কনস্টেবল সায়েমউদ্দীন কলটি রিসিভ করেছিলেন। তিনি তাৎক্ষণিকভাবে খিলগাঁও থানায় বিষয়টি জানিয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য জানান। ৯৯৯ ডিসপ্যাচার এসআই জয়ন্ত ঘরামী সংশ্লিষ্ট থানা পুলিশ এবং কলারের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রক্ষা করে পুলিশি তৎপরতার আপডেট নিতে থাকেন।
তথ্যপ্রযুক্তির মাধ্যমে দক্ষিণ গোড়ানের একটি বাসায় আটক শিক্ষার্থীর অবস্থান শনাক্ত করে খিলগাঁও থানা পুলিশের একটি দল অবিলম্বে ঘটনাস্থলে গিয়ে আটক শিক্ষার্থীকে (২৩) উদ্ধার করে এবং ব্ল্যাকমেইলিংয়ের অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তাররা হলেন – দীন ইসলাম (২৭) ও সাইফুল ইসলাম অপূর্ব (২৮)।

খিলগাঁও থানা পুলিশ দলের নেতৃত্বে থাকা এসআই জসিমউদ্দীন ৯৯৯ কে এ বিষয়ে নিশ্চিত করেন।

গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।