চট্টগ্রামে ৭ ঘণ্টার মধ্যে এক ব্যক্তির মৃত্যুর রহস্য উন্মোচন করেছে বাকলিয়া থানা পুলিশ।

এর আগে বৃহস্পতিবার (১৪ জুলাই) সকাল ৬টা ৩৫ মিনিটের দিকে চট্টগ্রামের নতুন ব্রিজ এলাকা থেকে ঝলসানো অবস্থায় এক ব্যক্তিকে তাঁর স্ত্রী ও মেয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। পরে চিকিৎসক ওই ব্যক্তিকে মৃত ঘোষণা করেন।

ওই ঘটনার খবর পেয়ে বাকলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ফোর্সসহ ঘটনাস্থল ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়ে সার্বিক বিষয়ে জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধান শুরু করেন।

জিজ্ঞাসাবাদ ও প্রযুক্তির মাধ্যমে জানা যায়, নিহত ব্যক্তির নাম মো. নুরুল ইসলাম নাহিদ (৩৮)। তিনি কক্সবাজারের চকরিয়া থানার চকিরয়া গ্রামের বাসিন্দা। বর্তমানে চট্টগ্রামের চান্দগাঁও থানার শমসুর কলোনী এলাকায় থাকতেন।

তিনি হানিফ পরিবহন বাসের সুপারভাইজার হিসেবে চাকরি করতেন। এ ছাড়া তিনি বিদ্যুতের ট্রান্সফরমারের পিতলের তার চুরি চক্রের আন্তঃজেলার সদস্য।

কী ঘটেছিল সেদিন

পুলিশ জানিয়েছে, বুধবার (১৩ জুলাই) নাহিদ রাতের খাওয়া শেষে সন্ধ্যা ৭টার দিকে বাস নিয়ে কক্সবাজারে যাবেন বলে স্ত্রীকে জানিয়ে বাইরে যান। রাত ৯টার দিকে তিনি স্ত্রীকে ফোন করে জানান, কক্সবাজারের উদ্দেশে নতুন ব্রিজ পার হয়েছেন।

তিনি মূলত চাকরিতে না গিয়ে চোর ওসমান মাঝি ও অজ্ঞাতপরিচয়ে ২/৩ জনসহ চট্টগ্রামের দক্ষিণ রাঙ্গুনিয়া থানাধীন সরফভাটা ইউনিয়ন এলাকায় পল্লি বিদ্যুতের ট্রান্সফরমার থেকে তামার তার চুরির জন্য যান। দুটি ট্রান্সফরমারের তার খোলার পর তৃতীয় ট্রান্সফরমারের তার খোলার সময় বৈদ্যুতিক শর্ক লাগে। শরীরের বিভিন্ন অংশে ট্রান্সফরমারের তেল লেগে গুরুতর আহত হন নাহিদ।

তার সঙ্গীরা নৌকায় বৃহস্পতিবার সকাল ৬টা ১০ মিনিটের দিকে বাকলিয়া থানার কর্ণফুলী নদীর ব্রিজের পাশে নদীর পাড়ে নিয়ে আসেন। নদীর পাড় থেকে অটোরিকশায় নাহিদকে তাঁর বাসার সামনে নিয়ে গিয়ে তাঁর স্ত্রী ও সন্তানদের জানান, তাঁর স্বামী দুর্ঘটনার শিকার হয়েছেন। তখন নাহিদের স্ত্রী ওসমান ও অজ্ঞাতপরিচয়ে এক ব্যক্তিসহ অটোরিকশায় তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন।

চান্দগাঁও থানার সামনের রাস্তায় এলে অটোরিকশায় থাকা ওসমানসহ অজ্ঞাতপরিচয় ব্যক্তি নেমে যান। পরে নাহিদের স্ত্রী ও বড় মেয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়া গেলে চিকিৎসক নাহিদকে মৃত ঘোষণা করেন।

তার চুরির বিষয়টি পুলিশনিউজকে নিশ্চিত করেছেন চট্টগ্রামের দক্ষিণ রাঙ্গুনিয়া থানার সড়ফভাটা ইউনিয়ন এলাকায় পল্লি বিদ্যুতের ডিজিএম জুয়েল দাশ।

পুলিশ জানিয়েছে, নাহিদের সুরতহাল প্রতিবেদন তৈরি ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে।