জব্দ করা গাঁজা। ছবি : ডিএমপি নিউজ

রাজধানীর খিলক্ষেত ও পল্টন থানা এলাকা থেকে ৬৩ কেজি গাঁজাসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-গুলশান বিভাগ (ডিবি)। তাঁরা হলেন মো. আ. গনি চৌকিদার ওরফে ওসমান গণি, মো. শামীম, মো. ইয়াকুব, মামুন মোল্লা ও মো. সুজাত আলী। খবর ডিএমপি নিউজের।

অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা-গুলশান বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এস এম রেজাউল হক বলেন, মহানগর এলাকায় বিশেষ অভিযান পরিচালনার সময় তথ্য আসে, গতকাল সোমবার বিকেল ৫টা ৩০ মিনিটের দিকে তিন মাদক কারবারি কুমিল্লা জেলা থেকে গাঁজা এনে অ্যাম্বুলেন্সে খিলক্ষেতের দিকে আসছেন। এমন তথ্যের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি টিম খিলক্ষেত থানার ৩০০ ফিট পিকআপস্ট্যান্ডের সামনে অবস্থান নেয়। কাঙ্ক্ষিত অ্যাম্বুলেন্সটি এলে পুলিশের মাইক্রোবাস দিয়ে ব্যারিকেড দিলে পালানোর সময় ওই তিনজনকে গ্রেপ্তার করা হয়। পরে অ্যাম্বুলেন্সটি তল্লাশি করে ২৮ কেজি গাঁজা জব্দ করা হয়। অ্যাম্বুলেন্সটিও জব্দ করা হয়েছে।

একই দিনে অপর এক অভিযানে গতকাল সোমবার রাত ৮টা ৫ মিনিটের দিকে পল্টন থানার সাবেক গুলিস্তান এলাকার শাহ আলম এন্টারপ্রাইজের সামনে অভিযান চালিয়ে ৩৫ কেজি গাঁজাসহ মামুন ও সুজাত আলীকে গ্রেপ্তার করা হয়। ওই সময় গাঁজা পরিবহনে ব্যবহৃত একটি মাইক্রোবাস জব্দ করা হয়।

রেজাউল হক বলেন, গ্রেপ্তার আসামিরা কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা থেকে গাঁজা এনে ঢাকাসহ আশপাশের এলাকায় বিক্রি করতেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

খিলক্ষেত ও পল্টন থানায় মামলা করে আসামিদের আদালতে পাঠানো হয়েছে।