রোহিঙ্গা ক্যাম্পে ৮ এপিবিএনের অভিযানে গ্রেপ্তার অপরাধীদের ৯ জন। ছবি: বাংলাদেশ পুলিশ।

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে আইনশৃঙ্খলা পরিস্থিতি অনুকূলে রাখতে অপারেশন রুট আউট নামে বিশেষ অভিযান চালিয়েছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

এ সময় বিভিন্ন অপরাধে জড়িত থাকায় ১৫ জন এফডিএমএন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

রোহিঙ্গা (এফডিএমএন) ক্যাম্প এলাকায় সাম্প্রতিক আইনশৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় অপরাধীদের গ্রেপ্তারের লক্ষ্যে গতকাল সোমবার (৩১ অক্টোবর) দুপুর ১টা৫ থেকে রাত ১১টা ৫ পর্যন্ত ৮ এপিবিএনের উদ্যোগে ক্যাম্প-১০ এ নিশ্ছিদ্র চিরুনি অভিযান চালানো হয়।

ক্যাম্প এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা এবং দুষ্কৃতিকারীদের সমূলে নির্মূল করার লক্ষ্যে পরিচালিত এ চিরুনি অভিযানে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার মো. আমির জাফর বিপিএম সার্বিক তদারকি ও গুরুত্বপূর্ণ নির্দেশনা দেন। অভিযানটি পরিচালনা ও তদারকি করেন কক্সবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউর রহমান, সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ, সহকারী পুলিশ সুপার মো. সোহেল রানা, সহকারী পুলিশ সুপার মো. শাহ আলম। পুলিশ পরিদর্শক মুহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ পরিদর্শক মো. আনোয়ার ক্যাম্প বেশ কয়েকজন পুলিশ সদস্য ।

অভিযান চালানোর সময় পৃথক দুটি স্থান থেকে ১ হাজার ৫০০ পিস করে মোট ৩ হাজার পিস অ্যামফিটামিন যুক্ত ইয়াবা সদৃশ ট্যাবলেটসহ ৬ এফডিএমএন সদস্যকে আটক করা হয়। গ্রেপ্তারের পর উল্লিখিত সকল আসামিকে পানবাজার পুলিশ ক্যাম্পে নিয়ে আসা হয়।

গ্রেপ্তারকৃত ১৫ জন এফডিএমএন সদস্যের মধ্যে ৬ জনকে মাদক মামলায় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর এবং বাকি ৯ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।