৩৩টি মোবাইল ফোন উদ্ধার করে মালিকের কাছে বুঝিয়ে দিয়েছে খাগড়াছড়ি জেলা পুলিশ। ছবি : বাংলাদেশ পুলিশ

চুরি এবং হারিয়ে যাওয়া ৩৩টি মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের কাছে বুঝিয়ে দিয়েছে খাগড়াছড়ি জেলা পুলিশ। দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসব মোবাইল উদ্ধার করা হয়েছে।

গতকাল বিকেলে খাগড়াছড়ির পুলিশ সুপার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এসব মোবাইল ফোন হস্তান্তর করা হয়। এসব মোবাইল ফোন হারিয়ে জেলার বিভিন্ন থানায় জিডি করেছিলেন ভুক্তভোগীরা।

জানা যায়, জেলা পুলিশ সুপার মুক্তা ধরের তত্ত্বাবধানে খাগড়াছড়ি জেলার ৯টি থানা থেকে মোবাইল ফোন-সংক্রান্ত জিডি ও অভিযোগগুলো সংগ্রহ করে খাগড়াছড়ি সাইবার ইনটেলিজেনস অ্যান্ড ইনভেস্টিগেশন ইউনিট তথ্যপ্রযুক্তির বিশ্লেষণ ও ব্যবহার করে ৭ দিনের প্রচেষ্টায় বিভিন্ন জেলা থেকে ৩৩ মোবাইল ফোন উদ্ধার করে।

প্রকৃত মালিককে মোবাইল ফোন ফিরিয়ে দিচ্ছেন খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর। ছবি : বাংলাদেশ পুলিশ

হারিয়ে যাওয়া মোবাইল ফিরে পেয়ে অত্যন্ত আনন্দিত মোবাইল ফোন মালিকেরা। মোবাইল চুরি কিংবা হারিয়ে গেলে পুলিশের সহযোগিতা নিতে বলছেন মালিকেরা।

জেলার রামগড় থেকে দাউদুল ইসলাম নামে একজন ভুক্তভোগী জানান, হারানো মোবাইল খুঁজে পেয়েছেন, এটি অনেক আনন্দের। পুলিশ আন্তরিকভাবে সহযোগিতা করেছে মোবাইলটি খুঁজে পেতে। যেকোনো প্রয়োজনে পুলিশের সেবা নেওয়ার আহ্বান জানান তিনি।

খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর (পিপিএম-বার) জানান, আজ ৩৩টি মোবাইল প্রকৃত মালিকের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। পুলিশের সাইবার ইন্টেলিজেন্স শাখা প্রযুক্তির সহায়তায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসব মোবাইল উদ্ধার করেছে।