আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে দেশের সব স্কুল-কলজের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বাধ্যতামূলকভাবে করোনাভাইরাসের টিকা নিতে হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। খবর কালের কণ্ঠের।

২৬ আগস্ট (বৃহস্পতিবার) দুপুরে করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ ও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়সহ টেকনিক্যাল কমিটির সঙ্গে বৈঠক হয়। সেখানে এ কথা জানান শিক্ষামন্ত্রী। এ সময় তিনি বলেন, এ বিষয়ে দু-এক দিনের মধ্যে সব শিক্ষাপ্রতিষ্ঠানে নির্দেশনা পাঠানোর ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি আমাদের রয়েছে। নতুন করে আরও পরিষ্কার-পরিচ্ছন্ন করে তুলতে হবে। করোনা সংক্রমণের হার কত শতাংশে নামলে আমরা স্কুল-কলেজ খুলতে পারি, সে বিষয়ে আগামী সপ্তাহের শুরুতে জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে বৈঠক করে সিদ্ধান্ত নেওয়া হবে।’

দীপু মনি আরও বলেন, বর্তমানে সারা দেশে টিকার কার্যক্রম চলছে। অধিকাংশ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এর আওতায় এসেছেন। এখনো যাঁরা টিকার আওতায় আসতে পারেননি, তাঁদের আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে টিকা নিতে হবে।

উল্লেখ্য, আগামী অক্টোবরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সব প্রস্তুতি শুরু করেছে শিক্ষা মন্ত্রণালয়।