প্রতীকী ছবি

২৭টি মামলার আসামি তিনি। এত মামলা মাথায় নিয়ে পালিয়ে বেড়াচ্ছিলেন। তবে শেষ রক্ষা হয়নি। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা লালবাগ বিভাগের হাতে গ্রেপ্তার হয়েছেন। তাঁর নাম মো. আরিফ। খবর ডিএমপি নিউজের।

আরিফের নামে রাজধানীর বিভিন্ন থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে। গতকাল মঙ্গলবার দিবাগত রাতে নাটোর জেলার বড়াইগ্রাম থানার আটোয়া এলাকায় অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করে গোয়েন্দা লালবাগ বিভাগের অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

এ টিমের সহকারী পুলিশ কমিশনার মো. ফজলুর রহমান বিপিএম (বার), পিপিএম বলেন, গত ২৩ আগস্ট রাজধানীর মোহাম্মদপুর থানার রায়েরবাজার এলাকা থেকে মাদক কারবারি মোছা. পারভীনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর কাছ থেকে শাহি মরিচের গুঁড়া ও শাহি হলুদের গুঁড়ার প্যাকেটে বিশেষভাবে প্যাকিং করা ২২০ গ্রাম বাদামি রঙের হেরোইন জব্দ করা হয়। উদ্ধার করা হেরোইনের প্রকৃত মালিক ছিলেন মো. আরিফ। এ ঘটনায় রাজধানীর মোহাম্মদপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়। মামলায় এজাহারভুক্ত পলাতক অভিযুক্ত ছিলেন আরিফ। মামলার পর আরিফ গ্রেপ্তার এড়ানোর লক্ষ্যে নাটোর জেলার বড়াইগ্রাম থানা এলাকায় আত্মগোপনে ছিলেন। আরিফ একজন পাইকারি মাদকদ্রব্য (হেরোইন) কারবারি। তিনি দীর্ঘদিন ধরে রাজশাহীর সীমান্তবর্তী এলাকা থেকে হেরোইন নিয়ে এসে ঢাকা শহর, এর আশপাশের এলাকা এবং বাংলাদেশের বিভিন্ন এলাকায় বিক্রি করতেন।

সহকারী পুলিশ কমিশনার মো. ফজলুর রহমান বলেন, আরিফের বিরুদ্ধে ঢাকা মহানগরীর এবং বাংলাদেশের বিভিন্ন থানায় মোট ২৭টি মাদক মামলার তথ্য পাওয়া গেছে।