পুলিশি হেফাজতে গ্রেপ্তার ২ আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ।

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী থানার পুলিশ চাঞ্চল্যকর ভ্যানচালক রতন মিয়া হত্যার ঘটনায় মামলা হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ২ আসামিকে গ্রেপ্তার করেছে।

গত ১২ সেপ্টেম্বর রাত ১০ টার পর যেকোনো সময়ে গলায় রশি প্যাচিয়ে ভ্যানচালক রতন মিয়াকে (২৮) হত্যা করা হয়। হত্যার পর লাশের কোমরে প্লাস্টিকের বস্তা পেঁচিয়ে বালুর বস্তার সাথে বেধে দুধকুমার নদীতে ফেলে দেয়া হয়।

১৬ সেপ্টেম্বর নদীতে লাশ ভেসে ওঠার খবর পেয়ে ভূরুঙ্গামারী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মৃতদেহের সুরতহাল রিপোর্ট তৈরি করে এবং মৃতদেহটি ময়নাতদন্তের জন্য সিভিল সার্জন কুড়িগ্রাম বরাবর পাঠান । পুলিশের তাৎক্ষনিক প্রচেষ্টায় পরিবারের লোকজন লাশ শনাক্ত করে থানায় এজাহার দাখিল করেন।

ভূরুঙ্গামারী থানা পুলিশ তাৎক্ষণিক তদন্ত করে নৃশংস এ হত্যাকাণ্ডের মূল রহস্য উদঘাটন করে। মামলা দায়েরের ২৪ ঘণ্টার মধ্যে তারা আসামি ভূরুঙ্গামারী থানার হেলোডাঙ্গা গ্রামের মো. আলতাফুরকে (৩৮) গতকাল রোববার (১৮ সেপ্টেম্বর ) গ্রেপ্তার করে।

আসামির কাছ থেকে ভিকটিমের মোবাইল ফোন উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত আলতাফুর ২০০৯ সালে ভূরুঙ্গামারী থানায় দায়ের করা একটি হত্যা মামলার এজাহারনামীয় আসামি।

আসামির স্বীকারোক্তি মোতাবেক সহযোগী আসামি ভূরুঙ্গামারী থানার চর বারুইটারী গ্রামের মো. আসাদুল হককে (৩৫) গ্রেপ্তার করা হয়।