জব্দকৃত বিদেশি সিগারেটসহ আটক মো. ইকবাল হোসেন ও আব্দুস শুক্কুর। ছবি: বাংলাদেশ পুলিশ

খাগড়াছড়ির মানিকছড়ি থানা এলাকা থেকে ১৪১৫ কার্টন বিদেশি সিগারেটসহ দুই ব্যক্তিকে আটক করেছে মানিকছড়ি থানা-পুলিশ। আটক ব্যক্তিরা হলেন মো. ইকবাল হোসেন (২৬) ও মোহাম্মদ আব্দুস শুক্কুর (২৮)।

জেলা পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার (এসপি) মুক্তা ধর পিপিএম (বার)-এর নির্দেশনায় জেলার মাদক কারবারি, চোরাকারবারি ও অপরাধীদের ধরতে তৎপর রয়েছে পুলিশ। এর অংশ হিসেবে মানিকছড়ি থানার এসআই আশিকুল ইসলাম অন্য পুলিশ সদস্যদের নিয়ে সোমবার দিবাগত রাতে নৈশকালীন দায়িত্ব পালন করছিলেন।
এ সময় তাঁদের কাছে খবর আসে, শুল্ক ফাঁকি দিয়ে বিদেশ থেকে আনা বিপুল পরিমাণ সিগারেট নিয়ে দুই ব্যক্তি একটি পিকআপ গাড়িতে খাগড়াছড়ি থেকে চট্টগ্রামে যাচ্ছেন। এই খবরে তৎক্ষণাৎ পুলিশ যোগ্যাছোলা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের গাড়িটানা টোল বক্সের সামনে চেকপোস্ট স্থাপন করে। পুলিশ সদস্যরা পিকআপ ভ্যান গাড়িটি থামিয়ে তল্লাশি চালান। এ সময় তাঁরা ৭টি ড্রামে থাকা ১৪১৫ কার্টন বিদেশি সিগারেটসহ ইকবাল ও শুক্কুরকে আটক করেন। সেই সঙ্গে পিকআপ গাড়িটি জব্দ করা হয়। আটক বিদেশি সিগারেটের আনুমানিক বাজার মূল্য ২১ লাখ টাকা। আটক ব্যক্তিদের বিরুদ্ধে মানিকছড়ি থানায় একটি মামলা করা হয়েছে।