সিএমপির খুলশী থানার অভিযানে গ্রেপ্তার পাঁচজন। ছবি: সিএমপি

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) খুলশী থানার অভিযানে আক্তারুজ্জামান ফ্লাইওভারে বাসে ডাকাতির ঘটনার হোতাসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

ওই পাঁচজনের কাছ থেকে লুণ্ঠিত মালামালসহ ঘটনায় ব্যবহৃত বাস উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানায়, মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী থানাধীন বালিগাঁও কাঠপট্টি বাজারের মেসার্স মুজিবুর রহমান টিম্বার ট্রেডার্স নামের দোকানের মালিক পারভেজ খাঁন চট্টগ্রাম বন্দর থেকে কাঠ কিনতে ৯ জুলাই চট্টগ্রামে আসেন। জিইসি মোড়ে বাস থেকে নেমে ভোররাত সোয়া ৪টার দিকে নগরীর চকবাজার থানাধীন জিইসি মোড়ের ব্যাংক এশিয়ার সামনে থেকে চট্টগ্রাম বন্দর যাওয়ার উদ্দেশ্যে একটি বাসে ওঠেন। ওয়াসা মোড়ের দক্ষিণ পার্শ্বে জমিয়াতুল ফালাহ মসজিদের সামনে ফ্লাইওভারের কাজ চলমান থাকায় বাসটি ডান পাশের রোড দিয়ে লালখান বাজারের ইস্পাহানি মোড়ের জিইসিগামী আক্তারুজ্জামান ফ্লাইওভারে ওঠে।
ওই সময় হেলপার বাসের গেট বন্ধ করে দেন এবং সঙ্গে সঙ্গে বাসে যাত্রী ছদ্মবেশে বসে থাকা অজ্ঞাতনামা বিবাদীরা তাঁকে এলোপাতাড়ি মারধরসহ ছোরা দিয়ে আঘাত করে পকেটে থাকা মানিব্যাগ ছিনিয়ে নেয়। মানিব্যাগে ২০ হাজার ৫০০ টাকা ছিল। তাঁর প্যান্টের বাম পকেটে থাকা অপো ব্র্যান্ডের একটি মোবাইল ফোন, একটি টাইটান মডেলের হাতঘড়ি এবং তাঁর সাইড ব্যাগে থাকা ব্যবহৃত কাপড়চোপড় ছিনিয়ে নিয়ে ফ্লাইওভারের ওপর তাঁকে লাথি দিয়ে গাড়ি থেকে ফেলে দিয়ে চলে যায়।

এ ঘটনায় সিএমপির খুলশী থানায় মামলা হলে পুলিশ মঙ্গলবার বিভিন্ন জায়গায় প্রায় ৭৭টি সিসিটিভি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে নগরীর চান্দগাঁও থানাধীন আরাকান রোডের আলাউদ্দিন ওয়ার্কশপের সামনে অভিযান চালিয়ে হোতা মো. আজিম, তাঁর সঙ্গী সাজ্জাদ হোসেন আজাদ, মো. নিশাদ, মো. মুন্না ও সাইফুল ইসলাম নাঈমকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ঘটনায় ব্যবহৃত বাস, বাদীর কালো রঙের মানিব্যাগ, জামাকাপড় ও টাকা উদ্ধার করে পুলিশ।