শারদীয় দু্র্গোৎসব উদযাপন উপলক্ষে সোমবার মতবিনিময় সভার আয়োজন করে কেএমপি। কোলাজ: কেএমপি

শারদীয় দুর্গোৎসব-২০২৩ উদযাপন উপলক্ষে সোমবার নিরাপত্তাবিষয়ক মতবিনিময় সভা করেছে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি)।

কেএমপির হেডকোয়ার্টার্সের সম্মেলনকক্ষে কমিশনার মো. মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএমের সভাপতিত্বে খুলনা মহানগর পূজা উদযাপন পরিষদের নেতা ও প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে এ সভা হয়।

মতবিনিময় সভায় কেএমপির কমিশনার বলেন, “‘ধর্ম যার যার উৎসব সবার’। সনাতন ধর্মাবলম্বীদের বৃহত্তর উৎসবে সকল সন্ত্রাসমুক্ত, সাম্প্রদায়িকতামুক্ত, সম্পূর্ণ নিরাপদ ও উৎসবমুখর পরিবেশে আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপনের জন্য খুলনা মেট্রোপলিটন পুলিশে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যে সকল জায়গায় প্রতিমা তৈরি করা হচ্ছে আমরা সেখানে নিরাপত্তার জন্য পাহারা দিচ্ছি। খুলনা মহানগরীতে সনাতন ধর্মাবলম্বীরা যাতে শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন করতে পারে সে জন্য আমরা ষষ্ঠী থেকে বির্সজন পর্যন্ত সার্বিক নিরাপত্তা ও ট্রাফিক শৃঙ্খলা বজায় রাখব।”

ওই সময় আরও উপস্থিত ছিলেন কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (এঅ্যান্ডও) সরদার রকিবুল ইসলাম বিপিএম-সেবা, অতিরিক্ত কমিশনার (ক্রাইম) মো. সাজিদ হোসেন, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক অ্যান্ড প্রটোকল) মোছাম্মৎ তাসলিমা খাতুন, ডেপুটি পুলিশ কমিশনার (সদর) মোহাম্মদ আনোয়ার হোসেন, বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) রাশিদা বেগম পিপিএম-সেবা, ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) বি.এম নুরুজ্জামান, বিপিএম, ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ তাজুল ইসলাম, ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) মনিরা সুলতানা, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের খুলনা মহানগরীর সভাপতি শ্যামল হালদার, সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুন্ডু এবং খুলনা মহানগর কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি ডা. একেএম কামরুল ইসলামসহ খুলনাস্থ ডিজিএফআই, এনএসআই, র্যাব-৬, নৌ পুলিশ, আনসার, ফায়ার সার্ভিস, ওজোপাডিকো ও প্রশাসনের জ্যেষ্ঠ প্রতিনিধিরা।