ঢাকার কেরানীগঞ্জ মডেল থানার অভিযানে উদ্ধারকৃত চোরাই মোটরসাইকেল। ছবি: সংগৃহীত

ঢাকার কেরানীগঞ্জে ১৫টি চোরাই মোটরসাইকেলসহ আন্তজেলা চোর চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে কেরানীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন কবীর সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন বলে জানিয়েছে ঢাকা রিপোর্ট।

শাহাবুদ্দিন কবীর বলেন, গত ১৯ জুলাই কেরানীগঞ্জের মডেল থানার জিনজিরা গোলজারবাগ এলাকায় জলিল উদ্দিন সরদার নামে এক ব্যক্তির মোটর সাইকেল চুরি হয়। এরপর তিনি মডেল থানায় চুরির মামলা করেন। কেরানীগঞ্জ মডেল থানার একটি চৌকস টিম তথ্য প্রযুক্তির সহযোগিতায় তদন্ত কার্যক্রম শুরু করে। মামলাটি তদন্ত করতে গিয়ে তারা বুঝতে পারে এই মোটরসাইকেল চুরির পেছনে বড় একটি চোর চক্রের সিন্ডিকেট রয়েছে।

তিনি আরও বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কেরানীগঞ্জের রসুলপুর এলাকা থেকে চোরাই মোটরসাইকেলসহ রাজিবকে গ্রেপ্তার করা হয়। আসামিকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তাঁর দেওয়া তথ্য অনুযায়ী এই চক্রের বাকি দুই সদস্য দিদার ও রাসেলকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের এ কর্মকর্তা বলেন, আসামি রাজিব বিভিন্ন জেলার চোর চক্রের কাছ থেকে মোটর সাইকেল চুরি করে রং, আকার ও আকৃতি পরিবর্তন করে ফেসবুকে বর্ডার ক্রস নামে চোরাই বাইকগুলো বিভিন্ন মানুষের কাছে বিক্রি করে দেয়। বিভিন্ন এলাকা থেকে বাইক চুরি করে তিরি ওই গ্যারেজে রাখেন। পরে ওই গ্যারেজে অভিযান চালিয়ে ১৫টি মোটরসাইকেল উদ্ধার করা হয়। এই ঘটনায় চোরাই চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান চলছে।