এপিবিএনের হেফাজতে আটক মাদক কারবারি। ছবি: বাংলাদেশ পুলিশ।

কক্সবাজারের উখিয়ায় ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অভিযান চালিয়ে ১ হাজার ৫০০ পিস ইয়াবাসহ একজন মাদক কারবারিকে আটক করেছে।

১৪ এপিবিএনের একটি চৌকস টিম গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সোমবার (২৬ জুন ) দিবাগত রাত ১২টা ৫ মিনিটে উখিয়া থানাধীন ৪ নং রাজাপালং ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের লাম্বাশিয়া পুলিশ ক্যাম্পের আওতাধীন এলাকায় অভিযান চালিয়ে আবু সুলতান (৩৪) নামের মাদক কারবারিকে আটক করে। তাঁর কাছ থেকে ১ হাজার ৫০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

প্রথমে তাঁকে তল্লাশি করে কোনো কিছু পাওয়া না গেলেও তাঁর শরীরে ইয়াবার গন্ধ পাওয়া যায় এবং তাঁকে বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য বালুরমাঠ ক্যাম্প-২ এর অস্থায়ী অফিসে আনা হয়। ব্যাপক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন যে, বিশেষ প্রক্রিয়া অবলম্বন করে ট্যাপ দ্বারা মোড়ানো ক্যাপসুল আকৃতির ২টি বড় প্যাকেট পেটে প্রবেশ করিয়েছেন। এরপর তাঁকে হাসপাতালে পাঠিয়ে এক্স-রে করানো হয়। এক্স-রেতে তাঁর পেটে ইয়াবা সংবলিত ক্যাপসুলসদৃশ প্যাকেট দৃশ্যমান হয়। পরে ডাক্তারের পরামর্শ মোতাবেক বিশেষ কৌশল প্রয়োগ করে তাঁর পেট থেকে প্যাকেটগুলো বের করা হয়।এসব প্যাকেট থেকে ১ হাজার ৫০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ৪ লক্ষ ৫৯ হাজার টাকা।

আটক মাদক কারবারির বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।