হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীদের সাহায্য করার আড়ালে সোনা চোরাচালানের সময় একজনকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। পুলিশ জানায়, পাওয়ার ব্যাংকের মধ্যে লুকিয়ে স্বর্ণের বার পাচারের চেষ্টা করছিলেন মো. রাজু নামের ওই ব্যক্তি। তিনি মিট অ্যান্ড গ্রিট সেবা প্রদানকারী বেসরকারি প্রতিষ্ঠান শুভেচ্ছার সিনিয়র কাস্টমার রিপ্রেজেনটেটিভ।

গতকাল শুক্রবার রাজুকে ১১টি স্বর্ণের বারসহ হাতেনাতে আটক করা হয়। বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক এসব তথ্য জানান।

তিনি জানান, জব্দ করা ১১টি স্বর্ণের বারের মোট ওজন ১ হাজার ২৭৬ গ্রাম। আনুমানিক বাজারমুল্য ১ কোটি ২২ লক্ষ টাকা।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক আরও জানান, রাজুর মুভমেন্ট ও আচরণ হঠাৎ সন্দেহজনক মনে হলে বিমানবন্দর আর্মড পুলিশের গোয়েন্দা দল তাঁকে নজরদারিতে রাখে। এ সময় তাঁরা দেখে রাজু ১ নম্বর লাগেজ বেল্টের কাছে টয়লেটে প্রবেশ করেছে। একই সঙ্গে সেখানে এক যাত্রীর সাথে তাঁর কিছু একটা বিনিময় হচ্ছে। বিষয়টি সন্দেহ হয় এপিবিএনের গোয়েন্দা দলের। পরে অ্যারাইভাল কনকোর্স হলের টয়লেটের সামনে থেকে তাঁকে আটক করা হয়। এ সময় তাঁকে আর্মড পুলিশের অফিসে এনে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করা হয়। তল্লাশিতে কালো রঙের পাওয়ার ব্যাংকের ভেতর থেকে ১০টি এবং রাজুর প্যান্টের পকেট থেকে ১টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

রাজুকে জিজ্ঞাসাবাদে জানা গেছে, তিনি দুবাই থেকে আসা এক যাত্রীর কাছ থেকে এসব স্বর্ণের বার নিয়েছেন। এর বিনিময়ে তাঁকে খুশি করে দেওয়া হবে বলে জানান পাচারকারীরা। সেই লোভে রাজু পাচারে যুক্ত হন।

তাঁর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে বিমানবন্দর থানায় একটি মামলায় দায়ের করা হচ্ছে বলে জানান মোহম্মদ জিয়াউল হক।