১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন), বরিশালের গত জুলাই মাসের ব্যাটালিয়ন আভিযানিক ও সাইবার অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ১০ আগস্ট ১০ এপিবিএনের মাল্টিপারপাস ভবনের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন ১০ এপিবিএনের কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) আবু আহাম্মদ আল মামুন।

তিনি সভায় ‘দ্য আর্মড পুলিশ ব্যাটালিয়নস অর্ডিন্যান্স ১৯৭৯’ এর সেকশন ৬ মোতাবেক অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেপ্তার, চোরাচালান প্রতিরোধে প্রয়োজনীয় অভিযান পরিচালনা, উদ্ধার ও গ্রেপ্তার, মানব পাচার প্রতিরোধে অভিযান পরিচালনা, উদ্ধার ও গ্রেপ্তার, মাদক উদ্ধার ও গ্রেপ্তারের নির্দেশ দেন।

এছাড়া এওআর অনুযায়ী রাজনৈতিক হত্যাকাণ্ড, গণডাকাতি, গণছিনতাই,জঙ্গি আক্রমণ, চাঞ্চল্যকর ঘটনা সংক্রান্তে গোয়েন্দা তথ্য সংগ্রহ, টহল পরিচালনা ও প্রয়োজনীয় ক্ষেত্রে গ্রেপ্তার,জব্দ তালিকা প্রস্তুত,তল্লাশি ও গ্রেপ্তার সংক্রান্ত প্রশিক্ষণ আয়োজন, জনগণের সাথে উত্তম ও পেশাদার আচরণ,মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স,অনলাইনে জুয়া না খেলা, পেশাদারত্ব বজায় রাখা, ওয়ারেন্ট তামিল করা, সাইবার অপরাধ ও সাইবার বুলিং প্রতিরোধে কাজ করার নির্দেশ দেন।

সভায় ১০ এপিবিএনের উপ-অধিনায়ক (পুলিশ সুপার) মোল্লা আজাদ হোসেন পিপিএম-সেবা অনৈতিক ও নেতিবাচক কাজ পরিহার করে উদ্ধারসংশ্লিষ্ট কাজ বাড়ানোর নির্দেশ দেন।

সভার সঞ্চালনার দায়িত্বে ছিলেন সহকারী পুলিশ সুপার (অ্যাডজুটেন্ট) মো. মাহমুদুল হাসান চৌধুরী।

এছাড়া সভায় উপস্থিত ছিলেন অ্যাডিশনাল এসপি (বিকিউএম) নাসরিন জাহান, সহকারী পুলিশ সুপার (অপস অ্যান্ড ইন্টেলিজেন্স) উজ্জ্বল কুমার দে, ইন্সপেক্টর শাহ ফয়সাল আহমেদ সহ অপস অ্যান্ড ইন্টেলিজেন্স শাখা ও সাইবার অপরাধ সেলের অন্যান্য পুলিশ সদস্যবৃন্দ।