মাদকসেবীদের দণ্ড ঘোষণা করছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। ছবি: বাংলাদেশ পুলিশ।

মাদকের বিরুদ্ধে অব্যাহত অভিযানের ধারাবাহিকতায় কুড়িগ্রাম সদর থানার পুলিশ ও জেলা প্রশাসনের যৌথ সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫ জন মাদকসেবীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থ জরিমানা করা হয়েছে।

সদর থানাধীন জলিলবিড়ি মোড় এলাকা থেকে এই ৫ জনকে আটক করা হয়।

সাজাপ্রাপ্তরা হলেন জলিলবিড়ি মোড় এলাকার মো. খোরশেদ আলম হুরকা (৪৪), পাওয়ার হাউস পাড়া এলাকার মো. মেহেদী হাসান মাসুদ (২২), জলিলবিড়ি মোড় এলাকার মো. বেলাল হোসেন (৩৩) ও বিদ্যুৎ মিয়া (৩৮) এবং হাসপাতাল পাড়া এলাকার আব্দুস সালাম (৫৩)।

এর মধ্যে খোরশেদ আলমকে ৯ মাস বিনাশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড, মেহেদী হাসান মাসুদকে ৪ মাস বিনাশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড, মো. বেলাল হোসেনকে ৯ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড, বিদ্যুৎ মিয়াকে ৪ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ২ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও হাসপাতাল পাড়া এলাকার আব্দুস সালামকে (৫৩) ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ২ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

কুড়িগ্রাম সদরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান মাদকসেবীদের এসব দণ্ড দেন।

কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমীন বলেন, সাজাপ্রাপ্ত আসামিরা সবাই দীর্ঘদিন ধরে মাদকের সাথে সম্পৃক্ত। বারবার তারা গ্রেপ্তার হয়েছেন। এলাকায় তাদের মাদক সেবনকারী হিসেবে কুখ্যাতি রয়েছে। বারবার গ্রেপ্তার হওয়ার পরেও মাদক ছেড়ে তারা ইতিবাচক জীবনের দিকে আসার কোনো চেষ্টা করেননি। কুড়িগ্রাম জেলায় মাদক নির্মূলে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। এ ব্যাপারে ব্যক্তি, পরিবার, প্রতিষ্ঠান- সবার সম্মিলিত সহযোগিতা প্রত্যাশা করি।