১০ এপিবিএনের নবীন কনস্টেবলদের ওরিয়েন্টেশন কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ১০ এপিবিএন, বরিশাল-এর কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা বিপিএম (সেবা)। ছবি: বাংলাদেশ পুলিশ

১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (১০ এপিবিএন) নবীন কনস্টেবলদের পাঁচ দিনব্যাপী ওরিয়েন্টেশন কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ১৬ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ১০ এপিবিএন, বরিশাল-এর কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা বিপিএম (সেবা)।

প্রধান অতিথির বক্তব্যে কমান্ডিং অফিসার বলেন, ‘প্রশিক্ষণের মূল উদ্দেশ্য হচ্ছে আচরণের কাঙ্ক্ষিত পরিবর্তন। আচরণের কাঙ্ক্ষিত পরিবর্তন তখনই হবে যখন আপনি প্রাপ্ত প্রশিক্ষণ অভ্যাসে পরিণত করবেন।’ তিনি প্রশিক্ষণার্থীদের পেশাগত ও ব্যক্তি জীবনে প্রাপ্ত প্রশিক্ষণ পেশাদারত্ব, সততা, একাগ্রতা ও দক্ষতার সঙ্গে প্রয়োগের আহ্বান জানান। একই সঙ্গে গর্বের সঙ্গে বাংলাদেশ পুলিশে কাজ করতে নির্দেশ প্রদান করেন।

সভাপতির বক্তব্যে সহ-অধিনায়ক (পুলিশ সুপার) মোল্লা আজাদ হোসেন পিপিএম (সেবা) প্রশিক্ষণার্থীদের প্রাপ্ত প্রশিক্ষণ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে পেশাদারত্বের সাথে প্রয়োগের নির্দেশ প্রদান করেন।

সহকারী পুলিশ সুপার (ট্রেনিং অ্যান্ড স্পোর্টস) সাবিহা মেহেবুবা সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (বিকিউএম) নাসরিন জাহান, সহকারী পুলিশ সুপার (অ্যাডজুটেন্ট) মো. মাহমুদুল হাসান চৌধুরীসহ ১০ এপিবিএনের পরিদর্শক পদমর্যাদার কর্মকর্তা, প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীরা।