হোলি আর্টিজান বেকারিতে নিহতদের শ্রদ্ধা জানান ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বিপিএম (বার)। ছবি: ডিএমপি নিউজ

আজ শুক্রবার (১ জুলাই) গুলশানে হোলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলার ৬ বছর পূর্তিতে নিহত দেশি-বিদেশি নাগরিকদের শ্রদ্ধায় স্মরণ করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বিপিএম (বার)।

বেলা ১১টায় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে পুরাতন গুলশান থানার ‘দৃপ্ত শপথ’ ভাস্কর্যে নিহতদের স্মরণে ফুলেল শ্রদ্ধা জানান তিনি। খবর ডিএমপি নিউজের।

এ ছাড়া ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বিপিএম, পিপিএম (বার), অ্যান্টি টেররিজম ইউনিটের মহাপরিচালক মো. কামরুল আহসান, বিপিএম (বার) ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি ও এসবির মহাপরিচালক মো. মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার)-সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও বিদেশি কূটনীতিকেরা।

ডিএমপি কমিশনার বলেন, হোলি আর্টিজানের অনাকাঙ্ক্ষিত ঘটনার পরে যদি আমরা ঘুরে দাঁড়াতে না পারতাম, তাহলে আজ যে পদ্মা সেতু দেখছি, মেট্রোরেল দেখছি, তা কোনো কিছুই বাস্তবায়ন করতে পারতাম না। ঘুরে দাঁড়াতে না পারলে কোনো বিদেশি টেকনিশিয়ান-ইঞ্জিনিয়ার জীবনের ঝুঁকি নিয়ে বাংলাদেশে আসত না।

তিনি আরও বলেন, নব্য জেএমবির সদস্যদের সুদূরপ্রসারী পরিকল্পনা থাকলেও হলি আর্টিজানের ঘটনার পর ধারাবাহিক অভিযানে জঙ্গিদের রুখে দিতে সক্ষম হয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

২০১৬ সালের ১ জুলাই আজকের এই দিনে গুলশানে হোলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসীরা ভয়াবহ হামলা চালায়। এতে ডিএমপির দুই কর্মকর্তাসহ দেশি-বিদেশি ২২ জন নাগরিক নিহত হন।

সন্ত্রাসী হামলা প্রতিহত করতে নিহত পুলিশ সদস্যরা হলেন ডিএমপির সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. রবিউল করিম ও বনানী থানার ওসি মো. সালাহ উদ্দিন খান।