উদ্ধার করা চুরি হওয়া টাকা। ছবি : ডিএমপি নিউজ

হুয়া থাই সিরামিকস ইন্ডাস্ট্রি লিমিটেডের চুরি হওয়া বিপুল পরিমাণ টাকা উদ্ধারসহ একজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাফরুল থানা-পুলিশ। তাঁর নাম মো. রাসেল সরকার। খবর ডিএমপি নিউজের।

গত বুধবার (৮ ডিসেম্বর) বেলা ১১টা ৩০ মিনিটে গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ থানার বামনডাঙ্গা গ্রামে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সময় আসামির কাছ থেকে ৩১ লাখ ৫০ হাজার টাকা জব্দ করা হয়।

কাফরুল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, ৫ ডিসেম্বর ডিওএইচএস, মহাখালী, হুয়া থাই সিরামিকস ইন্ডাস্ট্রি লিমিটেড কোম্পানির সহকারী জেনারেল ম্যানেজার প্রতিষ্ঠানের কাজ শেষে অফিসের ভল্টে ৩৫ লাখ ৭০ হাজার টাকা রেখে বাসায় যান। ৬ ডিসেম্বর বেলা ১১টার দিকে সহকারী জেনারেল ম্যানেজারসহ অন্যান্য কর্মকর্তা অফিসের ভল্ট খুলে দেখতে পান টাকা নেই।

ওসি বলেন, এই ঘটনায় কোম্পানির সহকারী জেনারেল ম্যানেজার ৭ ডিসেম্বর কাফরুল থানায় মামলা করেন। মামলার পর তদন্তকারী কর্মকর্তা বিভিন্ন স্থানের ৩০/৪০টি সিসিটিভি ফুটেজ পর্যালোচনা ও তথ্যপ্রযুক্তি ব্যবহার করে অভিযুক্তের অবস্থান শনাক্ত করেন।

কাফরুল থানার ওসি বলেন, ৮ ডিসেম্বর বেলা ১১টা ৩০ মিনিটে গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ থানার বামনডাঙ্গা গ্রামে অভিযান পরিচালনা করে আসামিকে গ্রেপ্তার করা হয়।

প্রসঙ্গত, গ্রেপ্তারকৃত রাসেল উক্ত প্রতিষ্ঠানে ১৩ বছর ধরে কর্মরত ছিলেন। কর্মরত থাকাকালে বিভিন্ন সময়ে অনৈতিক কর্মকাণ্ডের ফলে চলতি বছরের ১৭ আগস্ট তাঁকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়।

তিনি দীর্ঘ সময় প্রতিষ্ঠানে কর্মরত থাকায় ভল্টের চাবিসহ বিভিন্ন গুরুতপূর্ণ বিষয় সংক্রান্তে অবগত ছিলেন। মামলার তদন্ত অব্যাহত আছে।