মায়ের কোলে হাফসা। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার সুজানগর শিল্পীপাড়া এলাকা থেকে হারিয়ে যাওয়া ৪ বছর বয়সের একটি শিশুকে ২ ঘন্টার মধ্যে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে আরএমপির শাহ মখদুম থানা-পুলিশ।

মোসা. হাফসা নামের শিশুটি রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার সুজানগর শিল্পীপাড়ার হায়দার আলীর মেয়ে।

জানা যায়, গতকাল ১৪ ফেব্রুয়ারি সকাল ১০টায় হাফসা বাড়ি থেকে বের হয়ে খেলতে খেলতে হারিয়ে যায়। হাফসার মা আশপাশের এলাকাসহ আত্মীয়স্বজনের বাড়িতে খোঁজাখুঁজি করেন। হাফসাকে কোথাও না পেয়ে নিকটবর্তী শাহ মখদুম থানার অফিসার ইনচার্জকে বিষয়টি অবহিত করেন।

শাহ মখদুম থানার অফিসার ইনচার্জ মো. ইসমাইল হোসেন থানার সকল টহল টিমকে নিখোঁজ শিশু হাফসাকে দ্রুত উদ্ধারের নির্দেশনা দেন। এরপর থানার টহল টিমগুলো থানা এলাকার বিভিন্ন স্থানে শিশু হাফসাকে উদ্ধারে অভিযান শুরু করে।

পরে শাহ মখদুম থানার একটি টহল টিম দুপুর ১২টায় শাহ মখদুম থানার রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের সামনে থেকে শিশু হাফসাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এরপর শাহ মখদুম থানার অফিসার ইনচার্জ হাফসাকে তার মায়ের কাছে ফিরিয়ে দেন। মেয়েকে ফিরে পেয়ে হাফসার বাবা-মা অত্যন্ত আনন্দিত। এত দ্রুততম সময়ে পুলিশের আন্তরিকতায় মেয়েকে ফিরে পেয়ে তারা শাহ মখদুম থানা-পুলিশকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।