হারানো মোবাইল ফোন প্রকৃত মালিকের হাতে তুলে দিচ্ছেন কনস্টেবল আশরাফুল।

যশোর জেলা পুলিশের গোয়েন্দা শাখা গত ১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত এক মাসে ২০টি হারানো মোবাইল ফোন, বিকাশ প্রতারণার ২ লাখ ৭১ হাজার ৫৮৫ টাকা, ৩ ভরি স্বর্ণালংকার ও ১২ জন ভিকটিমকে উদ্ধার এবং চোর ও চোরদের সিন্ডিকেট শনাক্ত করে তাঁদের গ্রেপ্তার করেছে।

আর এসব কাজে সবচেয়ে বেশি ভূমিকা যিনি রেখেছেন, তিনি হলেন জেলা গোয়েন্দা শাখা, যশোর এলআইসির ইনচার্জ কনস্টেবল মো. আশরাফুল ইসলাম।

যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার), পিপিএমের দিক-নির্দেশনায় ওসি ডিবি রুপন কুমার সরকার, পিপিএমের তত্ত্বাবধানে এই জেলার বিভিন্ন থানায় দায়ের করা মোবাইল হারানোর জিডি-সংক্রান্ত জেলা গোয়েন্দা শাখা, যশোর এলআইসি শাখার ইনচার্জ কনস্টেবল মো. আশরাফুল ইসলাম মার্চ মাসজুড়ে অভিযান চালিয়ে বিভিন্ন ব্র্যান্ডের মোট ২০টি হারানো মোবাইল ফোন উদ্ধার করেন।

এ ছাড়া একাধিক চুরি, ডাকাতি, অপহরণ ও হত্যার মামলার রহস্য উদঘাটনে তিনি প্রযুক্তিগত সহযোগিতা দেন।

হারানো মোবাইল ফোন শুধু উদ্ধারই করা হয়নি, এগুলো প্রকৃত মালিকদের কাছে হস্তান্তরও করা হয়েছে। হারানো মোবাইল ফোন ফিরে পেয়ে পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তাঁরা।

মোবাইল ব্যাংকিং-সংক্রান্ত অপরাধ, মোবাইল হারানো, তথ্যপ্রযুক্তি সংক্রান্ত অপরাধ সংঘটিত হয়ে থাকলে ডিবি যশোরের এলআইসি শাখায় যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।