ঘটনাস্থল থেকে ১০ জনকে গ্রেপ্তার করে গোবিন্দগঞ্জ থানা-পুলিশ। ছবি: সংগৃহীত

গাইবান্ধার গোবিন্দগঞ্জে জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় আব্দুল কুদ্দুস নামের একজন নিহত হয়েছেন। এ ঘটনায় ঘটনাস্থল থেকে ১০ জনকে গ্রেপ্তার করেছে থানা-পুলিশ। শনিবার (১ জুলাই) রাত ১০টার দিকে উপজেলার নাকাই ইউনিয়নের খুকশিয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আব্দুল কুদ্দুস একই গ্রামের মৃত মোবারক আলীর ছেলে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন গোবিন্দগঞ্জ উপজেলার খুকশিয়া গ্রামের সংশের মিয়ার ছেলে মধু মিয়া, মুনসুর আলীর ছেলে ছকু, সাইদার, সানোয়ার, আরিফ মিয়ার ছেলে কাওসার, মিলন মিয়ার ছেলে মনতাজ, মধুর স্ত্রী শিউলী বেগম, দুই মেয়ে মিম ও মিতু এবং সানোয়ারের স্ত্রী সুমনা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার নাকাই ইউনিয়নের খুকশিয়া গ্রামে দীর্ঘদিন থেকে মধু ও আনসারের মধ্যে জমি নিয়ে বিরোধ চলছিল। শনিবার সকালে বিরোধ থাকা জমিতে দুই পক্ষ সীমানা নির্ধারণের জন্য সার্ভেয়ার (আমিন) নিয়ে আসেন। সার্ভেয়ার এসেও তাঁদের বিরোধ মিটমাট করতে পারেননি। পরে রাত ১০টার দিকে আনসারের ভাই মধু মিয়ার সঙ্গে আব্দুল কুদ্দুসের তর্কবিতর্ক চলতে থাকে। হঠাৎ করে মধুসহ তাঁর লোকজন কুদ্দুসের ওপর হামলায় চালান। এতে মাথায় আঘাত পেয়ে ঘটনাস্থলেই কুদ্দুস নিহত হন।

এ ঘটনায় এলাকাবাসী হত্যাকারীদের ঘরে আটকে রেখে গোবিন্দগঞ্জ থানায় খবর দিলে জেলার সহকারী পুলিশ সুপার (সি সার্কেল) উদয় কুমার সাহা, অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম শাহ, পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলামসহ কয়েকজন এসআই, এএসআই এবং কিছুসংখ্যক পুলিশ সদস্য উপস্থিত হয়ে তাঁদের গ্রেপ্তার করেন। পরে মরদেহ ময়নাতদন্তের জন্য গাইবান্ধা জেলা হাসপাতালে পাঠায় পুলিশ।

গোবিন্দগঞ্জ থানা-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) শামসুল আলম শাহ শনিবার দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এতে জড়িত থাকার অভিযোগে ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে। সূত্র: ঢাকা পোস্ট