রাজধানীর হাজারীবাগে এখলাছ হত্যা নিয়ে ব্রিফিংয়ে ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) প্রধান হারুন অর রশীদ বিপিএম (বার), পিপিএম (বার)। ছবি: ডিএমপি নিউজ

রাজধানীর হাজারীবাগে ব্যবসায়ী এখলাছ হত্যার ঘটনায় মূল পরিকল্পনাকারী মনির হোসেনসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা লালবাগ বিভাগ।

গ্রেপ্তারকৃতরা হলেন ঝন্টু মোল্লা, আবদুর রহমান ওরফে রহমান কাল্লু, মো. এসহাক, ফয়সাল এবং মূল পরিকল্পনাকারী শিল্পপতি মনির হোসেন ওরফে কোম্পানি মনির।

গ্রেপ্তারের সময় মনিরের হেফাজত থেকে দুটি বাংলাদেশি পাসপোর্ট, একটি মোবাইল ফোন, ২২ হাজার টাকা ও পাঁচ হাজার ভারতীয় রুপি উদ্ধার করা হয়।

শনিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ বিষয়ে বিস্তারিত জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার), পিপিএম (বার)।

তিনি বলেন, গত ২৮ জুন রাতে হাজারীবাগ ও কামরাঙ্গীরচরের ভূমি ব্যবসায়ী এখলাছ বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন। আত্মীয়স্বজন তাঁকে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করে না পেয়ে হাজারীবাগ থানায় একটি জিডি করে। ঈদের পরের দিন সকালে হাজারীবাগ ফায়ার সার্ভিস স্টেশনের পশ্চিম পাশে কাঁটাতারের বেড়া ঘেঁষা প্রান্ত থেকে বস্তাবন্দি এক ব্যক্তির লাশ উদ্ধার করে কামরাঙ্গীরচর থানা-পুলিশ। এখলাছের আত্মীয়স্বজন লাশ শনাক্ত করলে কামরাঙ্গীরচর থানায় একটি মামলা হয়। এরপর কামরাঙ্গীরচর থানা পুলিশ লাশ গুমের ঘটনায় একজন ভ্যানচালক ও হত্যাকাণ্ড সংঘটনস্থলের টপ টেইলার্সের মালিককে গ্রেপ্তার করে আদালতে পাঠালে তাঁরা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।