শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব সরকারি কর্মচারীকে দায়িত্বশীল ও আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।
তিনি বলেছেন, ‘অফিসে নিয়মিত হাজিরা দিতে হবে। অন্যথায় কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’ পাশাপাশি তিনি হাওরাঞ্চলে অপরিকল্পিতভাবে বাড়িঘর নির্মাণ না করার জন্য হাওরাঞ্চলের বাসিন্দাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

কিশোরগঞ্জের ইটনা উপজেলায় বুধবার স্থানীয় কর্মকর্তা ও পেশাজীবী সংগঠনের সদস্যদের সঙ্গে এক মতবিনিময় সভায় মহামান্য রাষ্ট্রপতি এ কথা বলেন। খবর বাসসের।

স্থানীয় একটি সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ‘লেখাপড়া’ হয় না এই অভিযোগ প্রসঙ্গে রাষ্ট্রপ্রধান বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানসহ সরকারি কর্মচারীদের সব নিয়মকানুন মেনে চলতে হবে। ছেলেমেয়েরা যাতে সুন্দর পরিবেশে পড়াশোনা করতে পারে, সেই পরিবেশও নিশ্চিত করতে হবে।

স্থানীয় নির্বাচিত প্রতিনিধিদের সাথে বৈঠককালে মহামান্য রাষ্ট্রপতি বলেন, দেশের সার্বিক উন্নয়নের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

মহামান্য রাষ্ট্রপতি বলেন, ‘যারা মনে করে, এলাকার উন্নয়নের ফলে তাদের ক্ষমতায় যাওয়ার পথ সংকুচিত হচ্ছে; তারাই বিভিন্ন অপপ্রচারের মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।’

হাওরাঞ্চলে অপরিকল্পিতভাবে বাড়িঘর নির্মাণ না করার পরামর্শ দিয়ে মহামান্য রাষ্ট্রপতি বলেন, পরিবেশকে ধ্বংস করে যাতে উন্নয়ন না করা হয়, সেদিকে খেয়াল রাখতে হবে।

মতবিনিময় সভায় মো. আফজাল হোসেন এমপি, রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি, রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবগণ, স্থানীয় জনপ্রতিনিধি, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিরা এবং উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মহামান্য রাষ্ট্রপতি ২২ আগস্ট তাঁর নিজ জেলার তিন উপজেলা মিঠামইন, অষ্টগ্রাম ও ইটনায় চলমান কিছু উন্নয়ন প্রকল্পের তদারকি এবং স্থানীয় জনপ্রতিনিধি ও পেশাজীবীদের সাথে মতবিনিময় করতে চার দিনের সফরে কিশোরগঞ্জে যান।