সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নতুন ১১ জন অতিরিক্ত বিচারক নিয়োগ দিয়েছে সরকার। জেলা ও দায়রা জজ পদমর্যাদার পাঁচজন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল তিনজন এবং সুপ্রিম কোর্টের আইনজীবী তিনজন নতুন বিচারক হিসেবে নিয়োগ পেয়েছেন।

মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে আজ রোববার আইন মন্ত্রণালয় থেকে এ নিয়োগসংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। খবর প্রথম আলোর

নতুন নিয়োগ পাওয়া বিচারকেরা হলেন: জেলা ও দায়রা জজ (পিআরএল ভোগরত) মো. শওকত আলী চৌধুরী, কুমিল্লার জেলা ও দায়রা জজ মো. আতাবুল্লাহ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আমিনুল ইসলাম, সুপ্রিম কোর্টের আইনজীবী মো. আলী রেজা, বাংলাদেশ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান, ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ, টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ ফাহমিদা কাদের, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ, সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম মাসুদ হোসেন দেলন এবং এ কে এম রবিউল হাসান।

প্রজ্ঞাপনে বলা হয়, সংবিধানের ৯৮ অনুচ্ছেদের ক্ষমতাবলে ১১ ব্যক্তিকে শপথ গ্রহণের দিন থেকে অনধিক দুই বছরের জন্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ করেছেন মহামান্য রাষ্ট্রপতি। এই নিয়োগ শপথ গ্রহণের তারিখ থেকে কার্যকর হবে।