হাইওয়ে পুলিশ ও বিজিএমইএর মধ্যে পণ্য পরিবহনে নিরাপত্তাবিষয়ক এক দ্বিপক্ষীয় সভা গতকাল সোমবার (৫ ডিসেম্বর) হাইওয়ে পুলিশের হেডকোয়ার্টার্স সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

সভায় বিজিএমইএর সভাপতি ফারুক হাসান বাংলাদেশ হাইওয়ে পুলিশকে ধন্যবাদ জানিয়ে বলেন, হাইওয়ে পুলিশের গতিশীল কার্যক্রমের কারণে রপ্তানিমুখী গার্মেন্টস পণ্য বহনকারী যানবাহনগুলো মহাসড়কে নির্বিঘ্নে চলাচল করতে পারছে। মহাসড়কে হাইওয়ে পুলিশের এই কার্যক্রম অব্যাহত রাখার জন্য তিনি হাইওয়ে পুলিশপ্রধানকে অনুরোধ করেন।

হাইওয়ে পুলিশপ্রধান মল্লিক ফখরুল ইসলাম বিপিএম, পিপিএম বলেন, রপ্তানিমুখী গার্মেন্টস পণ্য বাংলাদেশের প্রধান রপ্তানি এবং বৃহত্তম বৈদেশিক মুদ্রা অর্জনের খাত। দেশের অর্থনীতির সমৃদ্ধির ধারাকে আরও বেগবান ও গতিশীল রাখতে হাইওয়ে পুলিশ সার্বক্ষণিক টহল প্রদানসহ মহাসড়কে সর্বোচ্চ নিরাপত্তা প্রদান করছে। রপ্তানিমুখী পণ্য নিরাপদে পরিবহনের জন্য সকল প্রকার ব্যবস্থা গ্রহণসহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিসি ক্যামেরা স্থাপনের চলমান প্রকল্প দ্রুত সম্পন্ন হবে বলে আশা ব্যক্ত করেন।

সভায় হাইওয়ে পুলিশের ডিআইজি, অতিরিক্ত ডিআইজি ও ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিজিএমইএর সহসভাপতি মো. নাছির উদ্দিন ও অন্যান্য প্রতিনিধি উপস্থিত ছিলেন।