প্রতীকী ছবি

একটি হত্যার রহস্য উন্মোচনের পাশাপাশি আসামিকে গ্রেপ্তার করেছেন নরসিংদী মডেল থানার চৌকস কর্মকর্তারা।

১৭ অক্টোবর বিকেল আনুমানিক ৪টার দিকে নরসিংদী মডেল থানাধীন মধ্য শীলমান্দি গ্রামে একটি কলাবাগানে পার্শ্ববর্তী বাড়ির প্রয়াত আব্দুর রহমানের স্ত্রী ফুল মেহেরের (৪৭) মরদেহ পাওয়া যায়। খবর পেয়ে নরসিংদী মডেল থানা-পুলিশ দ্রুত ঘটনাস্থলে যায়।

অপরাধ সংঘটনস্থল, লাশ ও আলামত দেখে ধারণা করা হয়, ফুল মেহেরকে তাঁর ব্যবহৃত ঘাস কাটার দা দিয়ে হত্যা করা হয়েছে। তাৎক্ষণিকভাবে কাউকে শনাক্ত করা সম্ভব হয়নি।

এ বিষয়ে ফুল মেহেরের মেয়ে বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে নরসিংদী মডেল থানায় গত ১৮ অক্টোবর মামলা করেন। তখন থেকেই নরসিংদী মডেল থানার পুলিশ কর্মকর্তারা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তদন্ত কার্যক্রম অব্যাহত রাখেন।

ফুল মেহেরের সঙ্গে আপাতদৃষ্টে কারও বিরোধ বা শত্রুতা চোখে না পড়লেও জেলার জ্যেষ্ঠ কর্মকর্তাদের সরাসরি তত্ত্বাবধানে নরসিংদী মডেল থানা-পুলিশ সম্ভাব্য সব দিক খতিয়ে দেখা শুরু করে। গোপন অনুসন্ধান ও প্রাপ্ত তথ্য-উপাত্ত এবং সাক্ষ্য বিশ্লেষণ করে তদন্ত কার্যক্রম এগিয়ে যেতে থাকে।

তদন্তের একপর্যায়ে পুলিশের দৃঢ় সন্দেহ হয় শীলমান্দি গ্রামের খোকন মিয়ার (২৮) ওপর। খোকনকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়।
সুচতুর খোকন প্রথম দিকে তাঁর সংশ্লিষ্টতা কৌশলে গোপন করার চেষ্টা করেন। তবে প্রাপ্ত সাক্ষ্য ও জব্দকৃত আলামতের ভিত্তিতে মামলার তদন্তকারী কর্মকর্তা নরসিংদী মডেল থানার উপপরিদর্শক (এসআই) শামীম হোসেনের জালে ধরা পড়েন খোকন। তিনি সংঘটিত খুনের লোমহর্ষ বিবরণ দেন।

ওই গ্রামের কফিল উদ্দিনের ছেলে খোকন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।