স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে সরকার কাজ করছে। এ জন্য করের হার বৃদ্ধি না করে করদাতার সংখ্যা বাড়ানোই সরকারের লক্ষ্য বলে জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে আগারগাঁওয়ে নতুন রাজস্ব ভবন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। খবর ইন্ডিপেনডেন্ট অনলাইনের।

এ সময় মাননীয় প্রধানমন্ত্রী করদাতার সংখ্যা বাড়ানোর ওপর জোর দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, সরকারের লক্ষ্য স্মার্ট বাংলাদেশ গড়ার। এ জন্য করের হার বৃদ্ধি না করে করদাতার সংখ্যা বাড়ানোই সরকারের লক্ষ্য।

এ সময় করহার না বাড়িয়ে যৌক্তিকীকরণ করতে জোর দেন মাননীয় প্রধানমন্ত্রী। তিনি বলেন, আয়করের জন্য মানুষকে ভয়ভীতি না দেখিয়ে তাদের কর দিতে উদ্বুদ্ধ করুন।

মাননীয় প্রধানমন্ত্রী আরও বলেন, কর আদায়ে ডিজিটাল পদ্ধতি পুরোপুরি বাস্তবায়ন করা গেলে কর ফাঁকি বন্ধ হয়ে যাবে। এ সময় কর দেওয়ার সামর্থ্য থাকা সবাইকে কর দেওয়ার অনুরোধ করেন সরকারপ্রধান।

যত বেশি কর আদায় করা যাবে, বৈশ্বিক মন্দাকালে দেশ চালানো তত সহজ হবে বলেও মন্তব্য করেন মাননীয় প্রধানমন্ত্রী। সরকার করের হার বাড়াতে চায় না, করদাতার সংখ্যা বাড়াতে চায় বলেও জানান মাননীয় প্রধানমন্ত্রী।

এর আগে আগারগাঁওয়ে নির্মাণ করা জাতীয় রাজস্ব বোর্ডের নবনির্মিত ভবন উদ্বোধন করেন সরকারপ্রধান। এরপর ভবনটি পরিদর্শন করে রাজস্ব সম্মেলনে যোগ দেন।