রাজধানীতে এক নারী তাঁর স্বামীকে কুপিয়ে খুন করে জাতীয় জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯-এ ফোন করেছেন। এরপর পুলিশ দ্রুততম সময়ে গিয়ে ওই নারীকে গ্রেপ্তার করে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মোহাম্মদপুর থানার রায়েরবাজার এলাকায় ২২ জুন (বৃহস্পতিবার) ভোরে ঘটনাটি ঘটেছে।

নিহত ব্যক্তির নাম শামীম মিয়া (৪০)। গ্রেপ্তার আসামির নাম বানু বেগম (৩১)। দুজনেরই বাড়ি ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলায়।

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার জানান, ডিএমপির মোহাম্মদপুর থানার রায়েরবাজারে সাদেক খান রোডের একটি বাসা থেকে বানু বেগম নামের এক নারী ২২ জুন ভোর সোয়া ৪টার দিকে ৯৯৯-এ ফোন করে জানান, তিনি তাঁর স্বামী শামীম মিয়াকে দা দিয়ে কুপিয়ে খুন করেছেন। এখন তিনি আত্মসমর্পণ করতে চান।

৯৯৯-এর কলটেকার তাৎক্ষণিক মোহাম্মদপুর থানায় বিষয়টি জানিয়ে দ্রুত ব্যবস্থা নিতে অনুরোধ করেন। খবর পেয়ে মোহাম্মদপুর থানা-পুলিশের একটি দল দ্রুততম সময়ে ঘটনাস্থলে পৌঁছে শামীম মিয়ার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠায়। সেই সঙ্গে বানু বেগমকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি জানান, তিনি নিহত শামীমের দ্বিতীয় স্ত্রী। দাম্পত্য কলহ ও যৌতুকের জন্য তাঁর স্বামী প্রায়ই তাঁকে মারধর করতেন। নির্যাতনে অতিষ্ঠ হয়ে বানু বেগম এ হত্যাকাণ্ড ঘটিয়েছেন।