ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভালুকা মডেল থানা-পুলিশের অভিযানে অবৈধ স্থাপনা ও দোকান উচ্ছেদের পর পরিচ্ছন্ন সড়ক। ছবি: বাংলাদেশ পুলিশ

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন স্থানে ছোট-বড় বেশ কয়েকটি বাজার দীর্ঘদিন ধরে মহাসড়কে যানজট ও জনভোগান্তি সৃষ্টির পাশাপাশি সড়কে নিরাপত্তা বিঘ্ন করে আসছিল। আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখী মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে ভালুকা মডেল থানা-পুলিশ অবৈধ স্থাপনা ও দোকান উচ্ছেদ করেছে।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সিডস্টোর বাজার থেকে স্কয়ার মাস্টারবাড়ি পর্যন্ত ২১ জুন (বুধবার) ও ২২ জুন (বৃহস্পতিবার) এই অভিযান পরিচালিত হয়। এ সময় প্রায় ৫০০ অবৈধ স্থাপনা ও দোকান উচ্ছেদ করা হয়েছে।

ময়মনসিংহ জেলা পুলিশ জানায়, ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নেতৃত্বে ও ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগিতায় ভালুকা থানা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সিডস্টোর বাজার থেকে স্কয়ার মাস্টারবাড়ি পর্যন্ত এলাকায় অভিযান পরিচালনা করে প্রায় ৫০০ অবৈধ স্থাপনা ও দোকানপাট অপসারণ করা হয়েছে। এতে ঈদযাত্রায় মহাসড়কের ২৫-৩০ কিলোমিটার এলাকা যানজটমুক্ত থাকবে বলে প্রত্যাশা করা হচ্ছে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে এই অভিযান অব্যাহত থাকবে।