পুলিশের হেফাজতে গ্রেপ্তার মো. হেলাল। ছবি: বাংলাদেশ পুলিশ।

স্ত্রীকে খুন করার ঘটনার খবর পাওয়ার ৪ ঘন্টার মধ্যে স্বামীকে গ্রেপ্তার করেছে জামালপুরের দেওয়ানগঞ্জ থানা-পুলিশ।

জানা গেছে, দেওয়ানগঞ্জ থানাধীন চিকাজানী ইউনিয়নের অন্তর্ভুক্ত নয়াপাড়া গ্রামের মো. মুল্লুকের বড় ছেলে মো. হেলাল (৩৫) তাঁর স্ত্রী আকলিমাকে (২৫) ২৪ মে রাত ১২টা থেকে ২টার মধ্যে হত্যা করে মৃতদেহ তাঁর নিজ ঘরে রেখে পালিয়ে যান।

এলাকাবাসী ঘরের ভেতরে লাশ দেখে পুলিশকে সকাল ৮টায় সংবাদ দেয়। সংবাদ পেয়ে তাৎক্ষণিকভাবে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহের সুরতহাল প্রস্তুত করে। একই সঙ্গে দেওয়ানগঞ্জ পুলিশের একটি চৌকস দল পলাতক স্বামী মো. হেলালকে গ্রেপ্তারের উদ্দেশ্যে এলাকাবাসীকে জিজ্ঞাসাবাদ করে আশপাশের বিভিন্ন জায়গায় দ্রুততার সঙ্গে অভিযান পরিচালনা করতে থাকে।

অভিযান পরিচালনার সময় গোপন সংবাদ ও তথ্যপ্রযুক্তির সহায়তায় আসামির অবস্থান নির্ণয় করা হয়। এরপর দুপুর সোয়া ১২টার দিকে দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জ থানার সীমান্তবর্তী এলাকা মাইছানিরচর থেকে হেলালকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে হেলাল পুলিশের কাছে জানান, স্বামী-স্ত্রীর মধ্যে দীর্ঘদিন ধরে বিভিন্ন বিষয় নিয়ে দাম্পত্য কলহ চলছিল। তারই ধারাবাহিকতায় গতকাল রাতে তাঁদের মধ্যে ধানমাড়াইয়ের বিষয়কে কেন্দ্র করে কলহের সৃষ্টি হয়। এ সময় স্ত্রী আকলিমা স্বামী হেলালকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এতে হেলাল উত্তেজিত হয়ে আকলিমার ওড়না গলায় পেঁচিয়ে ধরে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেন। তারপর তাঁর গলায় হাত দিয়ে চেপে ধরে শ্বাসরোধে হত্যা করে লাশ বিছানার ওপর ফেলে পালিয়ে যান।

আকলিমার লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে মামলা দায়ের প্রক্রিয়াধীন।