পুলিশি হেফাজতে তিন আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

এক স্কুলছাত্রীকে (১৬) ধর্ষণের অভিযোগে তিন আসামিকে গ্রেপ্তার করেছে মানিকগঞ্জের শিবালয় থানা-পুলিশ।

বৃহস্পতিবার (২৩ মার্চ) শিবালয় থানা এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন শিবালয় থানা এলাকার মো. জামাল বাদশা (১৮) ও মো. রাসেল (২২)। অপর আসামি অপ্রাপ্তবয়স্ক হওয়ায় পরিচয় প্রকাশ করা হয়নি।

পুলিশ জানায়, স্কুলে যাওয়ার সময় ভুক্তভোগী স্কুলছাত্রীকে প্রায়ই উত্ত্যক্ত করতেন আসামি বাদশা। প্রতিদিনের মতো গত বুধবার (২২ মার্চ) সকালে প্রাইভেট পড়তে বাড়ি থেকে বের হয় ওই কিশোরী। পথিমধ্যে তাকে একটি পরিত্যক্ত ভবনে নিয়ে যান বাদশা ও রাসেল। সেখানে তাকে কুপ্রস্তাব দেন বাদশা। রাজি না হওয়ায় অস্ত্রের মুখে জিম্মি করে তাকে ধর্ষণ করেন বাদশা।

পরে এক বান্ধবীর মোবাইল ফোন থেকে কল দিয়ে বিষয়টি কাউকে না জানাতে বাদশাকে অনুরোধ করে ওই স্কুলছাত্রী। এক পর্যায়ে বাদশা তাকে পার্শ্ববর্তী এলাকার মেলায় আসতে বলেন। সেখানে দুজন ঘোরাঘুরি করেন। এরপর তৃতীয় আসামির সঙ্গে দেখা হয় ভুক্তভোগীর। পূর্ব পরিচয়ের সূত্রে ভুক্তভোগীকে চেতনানাশক মিশ্রিত কোমল পানীয় পান করায় সে। পরে আরিচা পুরাতন লঞ্চ ঘাট এলাকা থেকে ভুক্তভোগীকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়। এ ঘটনায় মামলা করেন ভুক্তভোগীর চাচা।

পুলিশ জানায়, শিবালয় থানা এলাকায় অভিযান চালিয়ে তিন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। চিকিৎসার জন্য ওই স্কুলছাত্রীকে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।