মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

সৌদি আরবের জেদ্দায় ‘ইসলামে নারী’ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণ এবং ওমরাহ পালন শেষে দেশে ফিরেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের।

আজ বুধবার (৮ নভেম্বর) সকাল পৌনে ৮টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে তিনি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে (এইচএসআইএ) পৌঁছান বলে তাঁর উপ প্রেস সচিব হাসান জাহিদ তুষার জানিয়েছেন।

এর আগে মঙ্গলবার রাত ১১টার দিকে জেদ্দার কিং আবদুল আজিজ বিমানবন্দর থেকে দেশের পথে রওনা হন মাননীয় প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীরা। এই সফরে ৫ নভেম্বর বিকেলে মদিনায় পৌঁছান মাননীয় প্রধানমন্ত্রী। সেদিনই মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর রওজা জিয়ারত করেন তিনি।

একই দিন রাতে তিনি মদিনা থেকে মক্কায় পৌঁছান। এশার নামাজের পর মসজিদুল হারামে ওমরাহ পালন করেন। ৬ নভেম্বর ‘উইমেন ইন ইসলাম’ সম্মেলনে বক্তৃতা দেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সম্মেলনের ফাঁকে তিনি ওআইসি ও সদস্যদেশগুলোর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।

সম্মেলনে যোগদানের পাশাপাশি তিনি উইমেন ইন ইসলাম প্রদর্শনীর উদ্বোধন করেন। এরপর তিনি তাঁর সম্মানে আয়োজিত নৈশভোজেও অংশ নেন। ৬ থেকে ৮ নভেম্বর সৌদি আরব এবং অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি) যৌথভাবে এ সম্মেলনের আয়োজন করে।