মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ইসা ইউসুফ ইসা আলদুহাইলান। ছবি : বাসস

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীর আর্থসামাজিক অগ্রগতির জন্য তাঁর সরকারের গৃহীত পদক্ষেপগুলোকে এগিয়ে নিতে সৌদি আরবের কাছে আরও বিনিয়োগ প্রত্যাশা করেছেন।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) গণভবনে সৌজন্য সাক্ষাৎ করতে আসা সৌদি রাষ্ট্রদূত ইসা ইউসুফ ইসা আলদুহাইলানের প্রতি এই আহ্বান জানান তিনি। খবর বাসসের।

মাননীয় প্রধানমন্ত্রী বলেন, জনগণের আর্থসামাজিক অগ্রগতির জন্য আমাদের গৃহীত উদ্যোগগুলোকে এগিয়ে নিতে বাংলাদেশে আরও বিনিয়োগ করুন।

সৌদি আরব ও দেশটির জনগণ বাংলাদেশের হৃদয়ের খুব কাছের উল্লেখ করে শেখ হাসিনা বলেন, সৌদি আরব সব সময় বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে।

সৌদি রাষ্ট্রদূত বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে সহযোগিতার অঙ্গীকার করেন।

সরকারপ্রধান হিসেবে পুনর্নির্বাচিত হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান আল সৌদের একটি অভিনন্দনবার্তা হস্তান্তর করেন রাষ্ট্রদূত। বার্তায় যুবরাজ বাংলাদেশের উত্তরোত্তর উন্নতি ও সমৃদ্ধি কামনা করেন।

সৌদি রাষ্ট্রদূত বাংলাদেশের আটটি বিভাগে আটটি মসজিদ ও ইসলামি ভাষা ইনস্টিটিউট প্রতিষ্ঠার জন্য তাঁর দেশের ইচ্ছার কথা জানান।

সৌদি রাষ্ট্রদূত বলেন, আগামী দিনে হজ ও ওমরা হজের প্রক্রিয়া আরও সহজ করতে তাঁরা ব্যবস্থা নিচ্ছেন।

তিনি আরও বলেন, সৌদি আরব ও বাংলাদেশ ক্রীড়া ও সংস্কৃতিতে সহযোগিতা বাড়াতে পারে।

রাষ্ট্রদূত অন্যান্য পেশার পাশাপাশি বাংলাদেশ থেকে চিকিৎসাকর্মী নেওয়ার ব্যাপারে তাঁর দেশের আগ্রহ প্রকাশ করেন।

এ সময় মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, অ্যাম্বাসেডর অ্যাট লার্জ মো. জিয়াউদ্দিন এবং মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া উপস্থিত ছিলেন।