হবিগঞ্জে খুশনাহার হত্যায় পুলিশের অভিযানে গ্রেপ্তার দুই আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

হবিগঞ্জে আলোচিত খুশনাহার হত্যার রহস্য উদঘাটন করেছে মাধবপুর থানা-পুলিশ। একই সঙ্গে হত্যাকাণ্ডে জড়িত প্রধান আসামিসহ দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার দুই আসামির নাম মো. তাজুল ইসলাম (৪৫) ও তার স্ত্রী মোছা. ছালেমা খাতুন (৩৮)। তারা আদালতে দোষ স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। নিহত খুশনাহারও তাজুলের স্ত্রী।

হবিগঞ্জ পুলিশ জানায়, গত ৮ জুলাই রাত সাড়ে ৮টার দিকে হবিগঞ্জের মাধবপুর থানার ফরহাদপুর এলাকায় নুর আলীর মেয়ে মোছা. খুশনাহার আক্তার (৪৫) প্রতিদিনের মতো মায়ের সঙ্গে খাবার খান। এরপর তার মা নিজ ঘরে ঘুমিয়ে পড়লে খুশনাগার নিজ ঘরে যান। পরদিন ৯ জুলাই ভোর ৬টার দিকে পাশের ঘরের ধনু মিয়া ঘুম থেকে উঠে দেখেন, খুশনাহার নিজ ঘরের দরজার পাশে পড়ে আছেন। ধনু মিয়ার চিৎকারে তাঁর স্ত্রীসহ খুশনাহারের মা-ভাই ও আত্মীয়-স্বজন এগিয়ে এসে দেখতে পান, খুশনাহার মারা গেছেন।

এ ঘটনায় মামলা হওয়ার পর মাধবপুর থানা-পুলিশ তদন্ত শুরু করে। তথ্যপ্রযুক্তির সহায়তায় দ্রুততম সময়ের মধ্যে সূত্রহীন এই হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করে তারা। এ ঘটনায় ১৭ আগস্ট (বুধবার) ভোরে চট্টগ্রামের ভুজপুর থানার একটি প্রত্যন্ত এলাকা থেকে প্রধান আসামি তাজুল ইসলাম ও তার স্ত্রী ছালেমা খাতুনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় হত্যাকান্ডে ব্যবহৃত রশিটি আসামির বাড়ির পেছনের জঙ্গল থেকে উদ্ধার করা হয়েছে।