পুলিশের হেফাজতে গ্রেপ্তার তিন চোরাকারবারি।

সুনামগঞ্জ সদর থানার পুলিশ বিশেষ অভিযান চালিয়ে ৯৩০ পিস ভারতীয় শাড়ি, বিপুল পরিমাণ প্রসাধনসামগ্রীসহ ৩ জন চোরাকারবারিকে গ্রেপ্তার করেছে।

সুনামগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জের নির্দেশক্রমে পুলিশের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে ১২ এপ্রিল দিবাগত রাতে থানা এলাকায় বিশেষ অভিযান চালায়। রাত সোয়া ১টার দিকে সদর থানাধীন সুরমা ইউনিয়নের ইব্রাহিমপুর গ্রামের বিভিন্ন বাড়ি থেকে ভারতীয় শাড়ি ও প্রসাধনসামগ্রী উদ্ধার করে। গ্রেপ্তার করা হয় তিনজন চোরাকারবারিকে। এ সময় বেশ কয়েকজন পালিয়ে যেতে সক্ষম হন।

গ্রেপ্তার তিনজন হলেন বরুন দাস, মনোয়ার হোসাইন ও সামছুদ্দিন।

উদ্ধার করা সামগ্রীর মধ্যে রয়েছে ৯৩০ পিস শাড়ি, ১২০০ পিস ক্লিনিক প্লাস হেলথ শ্যাম্পু, ৩৩৬ পিস ডাবর আমলা হেয়ার অয়েল, ১৪৪০ পিস পতনঞ্জলী অ্যলোভেরা জেল, ৫৫২ পিস ইমাম সেভেন অয়েলস ইন ওয়ান, ৭৯০ পিস কেও কারপিন হেয়ার অয়েল, ১৫৩৬ পিস সুপার ভ্যাসমল, ৩৭৪৪ পিস নবরত্ন আয়ু্র্বেদিক অয়েল, ৩৮৪ পিস ডাবর আমলা হেয়ার অয়েলসহ আরও নানা ধরনের প্রসাধনসামগ্রী।

এসব শাড়ি ও প্রসাধনসামগ্রীর আনুমানিক মূল্য ৫৭ লাখ ৫ হাজার ৪৪০ টাকা।

গ্রেপ্তার আসামিরা জব্দ করা ভারতীয় শাড়ি ও কসমেটিক সামগ্রী আমদানিসংক্রান্ত কোনো কাগজপত্র দেখাতে পারেননি।

প্রাথমিকভাবে জানা যায়, ধৃত আসামিরা ও পলাতক আসামিরা পরস্পর যোগসাজশে শুল্ক ফাঁকি দিয়ে এসব ভারতীয় শাড়ি ও কসমেটিক সামগ্রী চোরাচালানের মাধ্যমে ভারত থেকে বাংলাদেশে এনে অবৈধভাবে বিক্রয়ের উদ্দেশ্যে নিজেদের হেফাজতে রাখেন।

গ্রেপ্তার আসামিরাসহ পলাতক আসামিদের বিরুদ্ধে সুনামগঞ্জ সদর থানায় বিশেষ ক্ষমতা আইনে নিয়মিত মামলা করে তাদের পুলিশি প্রহরায় আদালতে পাঠানো হয়েছে।

পলাতক আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।