পুলিশি হেফাজতে দুই আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

চোরাই মালপত্রসহ দুই আসামিকে গ্রেপ্তার করেছে মৌলভীবাজারের শ্রীমঙ্গল থানা-পুলিশ। এ সময় তাঁদের কাছ থেকে একটি মোবাইল ফোন, গ্রিল কাটার, প্রাইভেট কার ও স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

বুধবার (২৮ নভেম্বর) মৌলভীবাজার সদর থানা এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করা হয়।

তাঁরা হলেন শ্রীমঙ্গলের মির্জাপুর ইউনিয়নের বৌলাশি এলাকার মুজিবুর রহমান মুজিব (৩৪) এবং সদর থানা এলাকার স্বর্ণ ব্যবসায়ী সাইদুর রহমান শাকিল (২৬)।

শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম জানান, গত ১২ অক্টোবর শ্রীমঙ্গল থানাধীন মির্জাপুর ইউনিয়নের বৌলাশি এলাকার একটি বাড়ি থেকে স্বর্ণালংকার, টাকা ও মোবাইল ফোন চুরি হয়। এ ঘটনায় মামলা করেন ভুক্তভোগী। তদন্তের একপর্যায়ে তথ্য ও প্রযুক্তির সহায়তায় মৌলভীবাজার সদর থানাধীন কাজীরগাঁও এলাকা থেকে আসামি মুজিবকে চোরাই ফোনসহ গ্রেপ্তার করা হয়।

এই পুলিশ কর্মকর্তা জানান, মুজিবের দেওয়া তথ্যে অপর আসামি আজিজের বাড়ি থেকে গ্রিল কাটার ও প্রাইভেট কার জব্দ করা হয়। পরে আজিজের দ্বিতীয় স্ত্রীর বাড়ি থেকে ভুক্তভোগীর স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

পুলিশ পরিদর্শক মো. আমিনুল ইসলাম জানান, আসামি মুজিবের দেওয়া তথ্যে সদর থানাধীন শিমুলতলা বাজারের স্বর্ণ ব্যবসায়ী শাকিলকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে চোরাই স্বর্ণ কেনার কথা স্বীকার করেছেন তিনি। গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন। অপর আসামি আজিজকে গ্রেপ্তার এবং চোরাই মালপত্র উদ্ধারের চেষ্টা চলছে।