পুলিশি হেফাজতে গ্রেপ্তার দুই আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ।

সুনামগঞ্জ জেলার সদর থানাপুলিশ অভিযান চালিয়ে ডাচ বাংলা ব্যাংকের এজেন্ট ব্যাংকিংয়ের অফিস থেকে চুরি যাওয়া নগদ টাকা ও ল্যাপটপ উদ্ধার করেছে। গ্রেপ্তার করেছে চুরির ঘটনার সঙ্গে জড়িত দুজনকে।

আজ ২৮ মে রোববার দুপুর ২ টায় সুনামগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এ ঘটনার বিষয়ে প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন জেলার পুলিশ সুপার মোহাম্মদ এহ্সান শাহ ।

এতে আরও উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী, জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ নন্দন কান্তি ধর, ডিআইও-১ মোহাম্মদ আজিজুর রহমানসহ সুনামগঞ্জ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

প্রেস ব্রিফিংয়ে বলা হয়,
গত ২৫ মে সুনামগঞ্জ জেলার সদর থানাধীন জাহাঙ্গীরনগর ইউনিয়ন মঙ্গলকাটা বাজারে অবস্থিত জনৈক মোহাম্মদ আলীর মালিকানাধীন ডাচ বাংলা ব্যাংকের এজেন্ট ব্যাংকিং অফিস থেকে ৯ লক্ষ ৫০ হাজার টাকা, অফিসের কাজে ব্যবহৃত ১টি এইচপি ল্যাপটপ এবং অফিসে ভিতরে রক্ষিত সিসি ক্যামেরার ডিভিআর চুরি হয়।

চুরির খবর জানতে পেরে সুনামগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জের নির্দেশে থানাপুলিশের কয়েকটি টিম বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে।

২৭ মে রাত আনুমানিক ১১ টা ৪০ মিনিটে ডাচ্ বাংলা ব্যাংকের এজেন্ট ব্যাংকিং অফিসে নিয়োজিত আউটপুট রিলেশনশিপ অফিসার সোহেল রানাকে গ্রেপ্তার করে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সোহেল রানা চুরির ঘটনায় জড়িত থাকার বিষয়টি স্বীকার করেন। তার দেয়া তথ্যের ভিত্তিতে অপর আসামী আলী আজগরকে গ্রেপ্তার করা হয়।

তাদের দেখানো মতে সোহেল রানার নির্মানাধীন ভবনের ভিতরে মাটির নিচ থেকে নগদ ৫ লক্ষ ৯৪ হাজার টাকা এবং চুরি যাওয়া এইচপি ল্যাপটপটি উদ্ধার করে
সাক্ষীদের উপস্থিতিতে জব্দ তালিকামূলে জব্দ করা হয়।

এ ঘটনায় সুনামগঞ্জ সদর মডেল থানায় একটি নিয়মিত মামলা করা হয়েছে। গ্রেপ্তার আসামিদের পুলিশ স্কটের মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়েছে।