সুনামগঞ্জের দিরাই ও শাল্লায় আজ বিভিন্ন মণ্ডপ পরিদর্শন করেন এসপি। কোলাজ: পুলিশ নিউজ

শারদীয় দুর্গোৎসবের মহানবমীতে সুনামগঞ্জ জেলার দিরাই ও শাল্লা থানা এলাকার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ এহ্সান শাহ্।

সোমবার দুপুর থেকে পুলিশ সুপার শাল্লা থানা এলাকার ঘুঙ্গিয়ারগাঁও বাজার কালী মন্দির সার্বজনীন পূজামণ্ডপ ও রামকৃষ্ণ সেবাশ্রম (ডুমরা) সার্বজনীন পূজামণ্ডপ পরিদর্শন করেন।

পরবর্তী সময়ে দিরাই থানা এলাকার রামকৃঞ্চ সেবাগ্রাম শ্রী শ্রী দুর্গা মন্দির পরিদর্শন করেন। ওই সময় তিনি মণ্ডপে আগত ব্যক্তিদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং শারদীয় শুভেচ্ছা জানান।

পুলিশ সুপার পূজামণ্ডপের সার্বিক নিরাপত্তা ও আইনশৃঙ্খলা সংক্রান্ত খোঁজখবর নেন। তিনি পূজামণ্ডপে নিরাপত্তার দায়িত্বে থাকা সব সদস্যকে পূজামণ্ডপ এলাকায় সতর্কতার সঙ্গে ডিডটি পালনে বিভিন্ন নির্দেশনা দেন।

পুলিশ সুপার প্রতিটি পূজামণ্ডপ পরিদর্শনের সময় মণ্ডপের দায়িত্বে থাকা সদস্যদের হাতে জেলা পুলিশের পক্ষ থেকে শুভেচ্ছা উপহারস্বরূপ ফলের ঝুড়ি তুলে দেন। শারদীয় এই দুর্গোৎসব আগামীকাল বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে।

সুনামগঞ্জ জেলার প্রতিটি পূজামণ্ডপে জেলা পুলিশের সব ইউনিট, আনসার ও গ্রাম পুলিশ সদস্যদের সমন্বয়ে দুর্গাপূজায় সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মণ্ডপে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে এ বছর সুনামগঞ্জ জেলার ৪২৬টি পূজামণ্ডপে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

পূজামণ্ডপ পরিদর্শনের সময় অতিরিক্ত পুলিশ সুপার (দিরাই সার্কেল) মোহাম্মদ শহিদুল হক মুন্সি, অফিসার ইনচার্জ (শাল্লা থানা) মো. আমিনুল ইসলাম, অফিসার ইনচার্জ (দিরাই থানা) কাজী মোক্তাদির হোসেনসহ থানা পুলিশের বিভিন্ন পদমর্যাদার সদস্য এবং পূজা উদযাপন পরিষদ কমিটির নেতা, স্থানীয় ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য ও এলাকার প্রভাবশালী ব্যক্তিরা উপস্থিত ছিলেন।