কুড়িগ্রামের নাগেশ্বরীতে সুখাতী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী, দুস্থ, অসহায়, বুদ্ধি প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ এবং কর্মসৃজনের জন্য আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার এসপি আল আসাদ মো. মাহফুজুল ইসলাম। এসব আয়োজনের কিছু মুহূর্ত। ছবি: পুলিশ নিউজ

কুড়িগ্রামের নাগেশ্বরীতে সুখাতী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী, দুস্থ, অসহায়, বুদ্ধি প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ এবং কর্মসৃজনের জন্য আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠান হয়েছে।

বুধবার সকাল ১০টা ৩৫ মিনিটে নাগেশ্বরী থানাধীন সুখাতী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য মো. আছলাম হোসেন সওদাগর। বিশেষ অতিথি ছিলেন কুড়িগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার (এসপি) আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, নাগেশ্বরী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা জামান, নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবীউল হাসান, সুখাতী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য নুসরাত জাহান, ঢাকা রেইনবো অটিজম কেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান হাসিনা হাফিজ, ঢাকা আলোর পাখি ফাউন্ডেশনের চেয়ারম্যান ঝুমনা মল্লিক ঝুমি, সুখাতী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের উপদেষ্টা আনিছুর রহমান চাঁদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাগেশ্বরী উপজেলা নির্বাহী অফিসার ফারজানা জাহান।

ওই সময় প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিরা বেলুন ও পায়রা উড়িয়ে এবং কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন। পাশাপাশি সুখাতী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন।

একই দিন দুপুর সাড়ে ১২টায় নাগেশ্বরী উপজেলা সম্মেলনকক্ষে কুড়িগ্রাম-১ আসনের এমপি আছলাম হোসেন সওদাগর ব্যক্তিগত উদ্যোগে দুস্থ ও অসহায় বুদ্ধি প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ এবং বিভিন্ন চরের মানুষদের জন্য কর্মসৃজনের জন্য আর্থিক অনুদান দেন।

ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুড়িগ্রামের ডিসি মোহাম্মদ সাইদুল আরীফ, এসপি আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, নাগেশ্বরী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা জামান, উপজেলা নির্বাহী অফিসার ফারজানা জাহান, নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

অনুষ্ঠানে নাগেশ্বরী উপজেলার ৮০ জন দুস্থ ও অসহায় বুদ্ধি প্রতিবন্ধীর মধ্যে হুইল চেয়ার বিতরণ এবং কর্মসৃজনের জন্য ৪৫ জনকে ১০ হাজার টাকা করে আর্থিক অনুদান দেওয়া হয়।