পুলিশের হেফাজতে গ্রেপ্তার আসামি মো. রোমান হোসেন। ছবি: বাংলাদেশ পুলিশ।

মানিকগঞ্জ জেলার সিঙ্গাইরে ঘুমে থাকা বড় ভাইকে গলা কেটে হত্যার ঘটনায় মূল আসামিকে গ্রেপ্তার করেছে সিঙ্গাইর থানা-পুলিশ।

১৩ এপ্রিল (বৃহস্পতিবার) ভোরে ঢাকা মহানগরের শ্যামলী এলাকা থেকে হত্যাকারী মো. রোমান হোসেনকে (২৪) গ্রেপ্তার করা হয়।

মামলা সূত্রে জানা যায়, ১০ এপ্রিল রাত আনুমানিক সোয়া ১২টার সময় ১ নম্বর আসামি মো. রোমান হোসেন তার স্ত্রীর কুপরামর্শে ও অজ্ঞাতনামা আসামিদের সঙ্গে পরস্পর যোগসাজশে পূর্বপরিকল্পিতভাবে ধারালো ছুরি দিয়ে ঘুমন্ত আপন বড় ভাই আবু রায়হানকে (২৬) নিজ শয়নকক্ষে বিছানার ওপর গলা কেটে জবাই করে হত্যা করে পালিয়ে যান। রায়হানের গোঙানির শব্দে ঘুম ভেঙে যায় আরেক ভাই জামানের। পরে রক্তাক্ত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় আবু রায়হানের বাবা শাহজাহান ফকির সিঙ্গাইর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। টাকাপয়সা নিয়ে বিরোধের জেরে এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়।

মামলা হওয়ার পরই মানিকগঞ্জ জেলার পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান পিপিএম-বার এবং অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুজন সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) ইমতিয়াজ মাহবুবের দিকনির্দেশনা ও তথ্যপ্রযুক্তিগত সহায়তায় এবং সিঙ্গাইর সার্কেলের সহকারী পুলিশ সুপার আব্দুল্লাহ আল ইমরান ও সিঙ্গাইর থানার অফিসার ইনচার্জ সৈয়দ মিজানুরের সার্বিক সহযোগিতায় থানার ইন্সপেক্টর (তদন্ত) মানবেন্দ্র বালোর নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তাসহ একটি টিম হত্যা মামলার রহস্য উদঘাটনসহ পলাতক আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে অভিযান শুরু করে।

সব অফিসারের ঐকান্তিক প্রচেষ্টায় মামলা দায়েরের ৩ দিনের মধ্যেই এই চাঞ্চল্যকর হত্যা মামলার মূল আসামি মো. রোমান হোসেনকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি তাঁর ভাইকে হত্যার কথা স্বীকার করেন। তাকে যথাযথ পুলিশ প্রহরায় আদালতে সোপর্দ করা হয়েছে।