সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় বিপিএম (বার), পিপিএম (বার) বুধবার সিএমপি আন্তবিভাগ টি-১০ ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন করেন। ছবি: বাংলাদেশ পুলিশ

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) আন্তবিভাগ টি-১০ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করেছেন সিএমপি কমিশনার ও অতিরিক্ত আইজিপি কৃষ্ণ পদ রায় বিপিএম (বার), পিপিএম (বার)।

আজ বুধবার বেলা তিনটার দিকে দামপাড়া পুলিশ লাইনসের এসএএফ মাঠে এ টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন তিনি।

উদ্বোধনী বক্তব্যে কমিশনার বলেন, ‘পুলিশের চাকরি সব সময়ই ক্লান্তিকর। ক্লান্তিকর এই দায়িত্ব পালনের মধ্যেই পুলিশ সদস্যদের বিনোদনের ব্যবস্থা হিসেবে আমরা মাঝে মাঝে সাংস্কৃতিক অনুষ্ঠান ও খেলাধুলার আয়োজন করে থাকি। তারই অংশ হিসেবে এই টুর্নামেন্টের আয়োজন। আমরা বিশ্বাস করি, খেলাধুলা আমাদের শারীরিক ও মানসিকভাবে শক্তিশালী করে তোলে।’

সিএমপি আন্তবিভাগ টি-১০ ক্রিকেট টুর্নামেন্টে মোট ১৬টি দল চারটি গ্রুপে বিভক্ত হয়ে অংশগ্রহণ করছে। গ্রুপ-১-এ আছে সদর বিভাগ, এসএএফ-১, উত্তর বিভাগ ও ট্রাফিক (দক্ষিণ) বিভাগ।
গ্রুপ-২-এ আছে এসএএফ-২, এসএএফ-৩, দক্ষিণ বিভাগ ও ট্রাফিক (পশ্চিম) বিভাগ। গ্রুপ-৩-এ আছে পিওএম-১, পশ্চিম বিভাগ, ডিবি-সিটিএসবি (যৌথ) ও ট্রাফিক (উত্তর) বিভাগ।
গ্রুপ-৪-এ আছে পিওএম-২, সরবরাহ-পরিবহন (যৌথ), বন্দর বিভাগ ও ট্রাফিক (বন্দর) বিভাগ।

গ্রুপ পর্বে প্রতি দলের তিনটি করে ম্যাচ থাকবে। গ্রুপ পর্বের প্রতি গ্রুপ থেকে দুটি করে দল নকআউট পর্ব তথা কোয়ার্টার ফাইনালে উত্তীর্ণ হবে।

গ্রুপ পর্বে ২৪টি ম্যাচ, কোয়ার্টার ফাইনালে ৪টি, সেমিফাইনালে ২টি ও ফাইনালসহ মোট ৩১টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ২৬ মে বিকেল সাড়ে তিনটায়।