ডাকাতির অভিযোগে চট্টগ্রামে ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। যাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে অস্ত্র, গুলি এবং ডাকাতি করা ৫৪ ভরি স্বর্ণ।

নগরীর সদরঘাট থানার পশ্চিম মাদারবাড়ি ওয়্যার মার্কেট এলাকায় অভিযান চালিয়ে শুক্রবার রাতে তাঁদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের দক্ষিণের ডিসি মোস্তাফিজুর রহমান।

স্বর্ণ ছাড়াও তাঁদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে একটি পাইপগান, একটি কার্তুজ, চারটি ছোরা, দুটি তালা কাটার যন্ত্র এবং একটি রেঞ্চ।

পুলিশ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, জিজ্ঞাসাবাদে চক্রটির সদস্যরা স্বীকার করেছেন, তাঁরা ডাকাতির পাশাপাশি নগরীর বিভিন্ন বাসায় স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিস চুরি করতেন। আর এ কাজে বিভিন্ন বাসাবাড়ির তথ্য সংগ্রহের জন্য টোকাই শিশুদের নিয়োগ দিতেন।

কিছুদিন আগে নগরীর একটি আবাসিক এলাকার এক বাড়ি থেকে তাঁরা ১৫০ ভরি স্বর্ণ চুরি করেন বলে জানান ওই পুলিশ কর্মকর্তা। বলেন, দীর্ঘদিন ধরে এই চক্র ডাকাতির পাশাপাশি অভিনব কায়দায় চুরি করে আসছিল।

গ্রেপ্তার হওয়া ছয়জন হলেন মো. আরিফ হোসেন মেহেদী (২৬), মো. শরীফ (২০), মেহেদী হাসান রুবেল (২৩), মো. সাইদুল ইসলাম রিগ্যান (২২), মো. হান্নান হোসেন (২৩) ও মো. রিয়াদ হোসেন (১৯)।