জব্দ করা পাসপোর্ট ও সিলমোহর। ছবি : ডিএমপি

রাজধানীর পল্টন থানা এলাকা থেকে ১২৭টি ভুয়া সিলমোহর ও ৯৩টি পাসপোর্টসহ দুই প্রতারককে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) তেজগাঁও বিভাগ।

ডিএমপি জানায়, গত শুক্রবার বিকেলে পল্টন থানাধীন ভিআইপি টাওয়ার থেকে আসামি মো. নাঈম ইসলাম ও মো. বেলাল হোসেনকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তাঁদের কাছ থেকে বিভিন্ন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) পদবি সম্বলিত ১০টি সিলমোহর, বিভিন্ন থানার অফিসার ইনচার্জের নাম ও বিপি নম্বর সম্বলিত ৬২টি সিলমোহর, বিভিন্ন থানার ব্যবহৃত ৫৫টি গোল সিলমোহর ও ৯৩টি পাসপোর্ট জব্দ করা হয়।

অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনাল টিমের অতিরিক্ত উপকমিশনার মো. আনিচ উদ্দীন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, নাঈম দীর্ঘদিন ধরে অফিস ভাড়া নিয়া ভুয়া প্রতিষ্ঠান খুলে সরকারি কর্মকর্তাদের নাম, পদবী, ভুয়া সিলমোহর ও স্বাক্ষর ব্যবহার করে আসছিলেন। বেলাল ছিলেন অফিস সহায়ক। অন্যের পাসপোর্ট অবৈধভাবে ব্যবহারের উদ্দেশ্যে নিজের হেফাজতে রাখতেন। পরে প্রতারণার মাধ্যমে বিদেশে পাঠানোর নাম করে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ আত্মসাৎ করতেন।

এই পুলিশ কর্মকর্তা বলেন, আসামিদের বিরুদ্ধে পল্টন থানায় মামলা হয়েছে।